Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

ইসলামী পুনর্জাগরণের ভয়ে সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে

বগুড়ায় ইসলামী ঐক্য আন্দোলনের সম্মেলনে ড. ঈসা শাহেদী

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া থেকে মহসিন রাজু : ইসলামী ঐক্য আন্দোলনের উদ্যোগে ‘সন্ত্রাস প্রতিরোধে রাসূল (স.)-এর দাওয়াত’ শীর্ষক রাজশাহী বিভাগীয় সম্মেলনে সংগঠনের আমির ড. ঈসা শাহেদী বলেছেন, বিশ^ব্যাপী ইসলামী পুনর্জাগরণের ভয়ে ইসলাম সম্পর্কে সাধারণ মানুষের মনে আতঙ্ক সৃষ্টি এবং সত্যের লালন ও অসত্য দমনে জিহাদের চেতনাকে প্রশ্নবিদ্ধ করার লক্ষে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে সন্ত্রাসী কর্র্মকাÐ পরিচালনা করা হচ্ছে। এ সম্পর্কে কোনো অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে ইসলামের সত্য ও সুন্দরের আদর্শে দেশ ও জাতিকে গড়ে তোলার প্রত্যয় গ্রহণ করতে হবে। তিনি বলেন, গেল রমযানে শবে কদরের রাতে গুলশানে পরিচালিত সন্ত্রাসী হামলা ও বিদেশীসহ বহুনিরীহ মানুষের প্রাণহানি প্রমাণ করেছে, এ দেশে সন্ত্রাসী কর্মকাÐগুলো এমন লোকদের দিয়ে পরিচালনা করা হচ্ছে যাদের পারিবারিক বা শিক্ষা জীবনের সাথে ইসলামের কোনো যোগসূত্র নেই। ধর্মের জন্য যুদ্ধ করতে হলে সর্বাগ্রে প্রয়োজন হল রাষ্ট্রক্ষমতা হাতে থাকা।
অন্যথায় জিহাদ বা কিতাল সন্ত্রাসবাদে পর্যবসিত হবে। এই চিন্তার পক্ষে সবচেয়ে বড় দলীল ও যুক্তি হল, মহানবী (সা.) মক্কার জীবনে ১৩ বছর অবর্ণনীয় নির্যাতনের শিকার হওয়া সত্তে¡ও মুসলমানদের কোনো সশস্ত্র তৎপরতার অনুমতি দেননি। তিনি বলেন, ছেলে-মেয়েরা প্রকৃত ইসলামী শিক্ষা থেকে বঞ্চিত হলে যে কোনো অপপ্রচারে প্রলুব্ধ ও প্রতারিত হওয়া সম্ভব। কাজেই সন্ত্রাস দমনের জন্যে স্কুল-কলেজ ও বিশ^বিদ্যালয়ে সত্যিকার ইসলামী শিক্ষা সিলেবাসভুক্ত করা সময়ের দাবি। তা না করে স্কুলের দশম শ্রেণী থেকে দীর্ঘকাল থেকে চলে আসা ১০০ নম্বর ইসলামিয়াত বা ধর্মশিক্ষা তুলে দেয়ার যে ব্যবস্থা নতুন শিক্ষানীতিতে নেয়া হয়েছে তার পরিণতি দেশ ও জাতির জন্য অত্যন্ত ভয়াবহ হবে এবং দেশবাসী কোনো অবস্থাতেই তা মেনে নেবে না।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় বগুড়া উডবার্ণ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ইসলামী ঐক্য আন্দোলন রাজশাহী বিভাগীয় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কাজী মওলানা আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আন্দোলনের আমির ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী, বক্তব্য রাখেন ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমির, মাওলানা মুহাম্মদ রুহুল আমীন, কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ডা. সাখাওয়াত হুসাইন, কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আবুবকর সিদ্দিক, ইসলামী ঐক্য আন্দোলন বগুড়া জেলা শাখার নায়েবে আমির মাওলানা আবদুর রাজ্জাক, সিরাজগঞ্জ জেলা শাখার আমির মাওলানা সোহরাব হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ