Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে অকেজো বিমান অপসারণের নির্দেশ

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকল সংস্থার অকেজো বিমান অপসারণ এবং অপসারণ না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ এ বিষয়ে কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জানতে চেয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়সম্পর্কিত স্থায়ী কমিটির ২৪তম বৈঠকে এ তথ্য জানতে চাওয়া হয়েছে। কমিটির বৈঠকে সাম্প্রতিক সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে সংঘটিত ঘটনাবলির তদন্ত প্রতিবেদন এবং সোনারগাঁও হোটেলের সংস্কার কাজের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়।
সাম্প্রতিক সময়ে সংঘটিত ঘটনাবলীর তদন্তে গঠিত তিনটি কমিটির প্রতিবেদন মন্ত্রণালয় প্রেরণ করা হয়েছে। উক্ত প্রতিবেদনের আলোকে মন্ত্রণালয়কে একটি সারসংক্ষেপ প্রদানের সুপারিশ করে কমিটি। বিমানের রক্ষণাবেক্ষণ ব্যবস্থা আরো উন্নত করা এবং বিমানকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি. পরিচালনা পর্ষদকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বৈঠকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকল সংস্থার অকেজো বিমান অপসারণ এবং অপসারণ না করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ এ বিষয়ে কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তার একটি প্রতিবেদন কমিটির আগামী বৈঠকে চাওয়া হয়েছে। সোনারগাঁও হোটেলের সংস্কার কাজের সার্বিক বিষয়ে পরিদর্শন করে আগামী ১৫ দিনের মধ্যে সাব-কমিটিকে প্রতিবেদন প্রদানের জন্য সুপারিশ করা হয়। কোনো হোটেলে নিয়মিত হাউস গেস্ট হিসেবে বিদেশি শিল্পী রাখা যাবে না এবং দেশীয় সাংস্কৃতিকে প্রসারের স্বার্থে হোটেলগুলোতে দেশীয় শিল্পীদের অগ্রাধিকার প্রদানের বিষয়ে সুপারিশ করা হয়।
কমিটি সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটি সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, কামরুল আশরাফ খান এবং রওশন আরা মান্নান। এ ছাড়া বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, বাংলাদেশ বিমানের ভারপ্রাপ্ত ব্যাবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হযরত

১৩ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২
২২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ