Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

২৩ মার্চ সোহরাওয়ার্দীতে জনসভার ঘোষণা জেএসডির

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজনীতিতে তৃতীয় শক্তি গড়ে তোলার লক্ষ্যে আগামী ২৩ মার্চ ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার ঘোষণা দিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর গুলিস্তানে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
দলটির সহ-দফতর সম্পাদক গোলাম রাব্বানী জামিল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, তৃৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তোলার লক্ষ্যে আগামী ২৩ মার্চ বৃহস্পতিবার ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া যথাযোগ্য মর্যাদার সঙ্গে ২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস পালনেরও সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ১৫ই জানুয়ারি থেকে ১৫ই ফেব্রæয়ারি পর্যন্ত সাংগঠনিক মাস ঘোষণা করা হয়। এ সময়ে সারা দেশে বিভিন্ন জেলা উপজেলায় কর্মীসভা, প্রতিনিধি সভা ও গণ সমাবেশ এর মধ্য দিয়ে পতাকা উত্তোলন দিবস ও জনসভা সফল করার প্রস্তুতি গ্রহণ করা হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং স্বাধীন নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে গৃহীত প্রস্তাবে অবিলম্বে সংবিধান সংশোধন করে পার্লামেন্টের উচ্চকক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠন এবং ঐ সরকারের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন ও কমিশনের ক্ষমতা সংক্রান্ত সুপারিশ করার বিধান রেখে সংবিধানের ১১৮ নম্বর ধারা পূর্ণ করার প্রস্তাব করা হয়। সভায় দলটির সহসভাপতি তানিয়া ফেরদৌসীকে আহŸায়ক ও শহীদ উদ্দিন মাহমুদ স্বপনকে সদস্য সচিব করে ২৩ মার্চের জনসভার প্রস্তুতি কমিটি এবং শহীদুল্লাহ ফরায়জীকে আহŸায়ক ও কামাল উদ্দিন পাটোয়ারীকে সদস্য সচিব করে ২ মার্চ পতাকা উত্তোলন দিবস উদযাপন কমিটি গঠন করা হয়।
জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, জেএসডি নেতা এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো. সিরাজ মিয়া, তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৩


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ