Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

ক্রেন সরবরাহ কাজে জালিয়াতি পাকিস্তানি ব্যাংক কর্মকর্তাসহ ২ জনের বিরুদ্ধে চার্জশিট

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ব্যাংকের জাল পারফরম্যান্স গ্যারান্টির মাধ্যমে চট্টগ্রাম বন্দরের ক্রেন সরবরাহ কাজের চুক্তি করার ঘটনায় করা মামলায় তদন্ত শেষে দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম আদালতে দুদক এর সাধারণ নিবন্ধন শাখায় (জিআর) এ অভিযোগ পত্র জমা দেন দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।
আদালতে দুদকের পরিদর্শক এমরান হোসেন বলেন, জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে চট্টগ্রাম বন্দরে ক্রেন সরবরাহ কাজের চুক্তির অভিযোগে করা মামলাটিতে দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।
অভিযোগপত্র ভুক্ত দুই আসামি হলেন- ইকম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক মো. রফিকুল ইসলাম এবং সে সময়ে প্রিমিয়ার ব্যাংকের গুলশান শাখার শাখা ব্যবস্থাপক ও জ্যেষ্ঠ নির্বাহী মো. কামরুজ্জামান।
মো. কামরুজ্জামান বর্তমানে ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার এবং প্রধান নির্বাহী হিসেবে কর্মরত আছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।
অভিযোগপত্রে বলা হয়, চট্টগ্রাম বন্দরের জন্য ১০টন ক্ষমতাসম্পন্ন ১০টি মোবাইল ক্রেন সরবরাহের জন্য দুই কোটি ৭৮ লাখ ৬৪ হাজার টাকার ভুয়া ও জাল পারফরম্যান্স গ্যারান্টি জমা দেয় ঠিকাদারি প্রতিষ্ঠান ইকম ট্রেড ইন্টারন্যাশনাল। চুক্তির আগে বন্দর কর্তৃপক্ষ ফ্যাক্সের মাধ্যমে ওই পারফরম্যান্স গ্যারান্টির সত্যতা যাচাইয়ের উদ্যোগ নেয়। তখন প্রিমিয়ার ব্যাংকের গুলশান শাখার ব্যবস্থাপন কামরুজ্জামান ওই পারফরম্যান্স গ্যারান্টি সঠিক আছে বলে নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ