Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

রামপাল বিদ্যুৎকেন্দ্র অন্য এলাকায় স্থাপনের দাবি

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুন্দরবন এলাকা থেকে রামপাল পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র সরিয়ে অন্যত্র স্থাপনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বাণিজ্য বিভাগের অধ্যাপক খন্দকার বজলুল হক।
গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে একটি সংবাদ সম্মেলনে তিনি সরকারের প্রতি এ আহ্বান জানান। স্থায়িত্বশীল উন্নয়ন লক্ষ্যমালা ও পরিবেশ বিষয়ক বাপা-বেন বিশেষ সম্মেলন-২০১৭ উপলক্ষে এ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্কের  (বেন)। আজ শনিবার ও আগামীকাল রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।
খন্দকার বজলুল হক বলেন, একটি দেশ তখনই উন্নয়নের মহাসড়কে হাটে যখন তার পর্যাপ্ত পরিমাণ বিদ্যুৎ রিজার্ভ থাকে। আমরা চাই দেশে বিদ্যুৎ কেন্দ্র হোক। এটা অনেক গুরুত্বপূর্ণ। তবে তা যেন সুন্দরবন ধ্বংস করে না হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সম্মেলনে সংগঠনের বিশ্বসমন্বয়কারী ড. নজরুল ইসলাম বলেন, এসডিজি ও তার সাথে বাংলাদেশের পরিবেশের প্রাসঙ্গিকতা চিহ্নিত করা এই সম্মেলনের মূল উদ্দেশ্য। পাশাপাশ এর সাথে সংশ্লিষ্ট গবেষণা, ব্যবহারিক কাজে যুক্ত দেশীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক পরিবেশ বিশেষজ্ঞদের সরকারের কাছে তুলে ধরতে চাই।
সম্মেলনে দেশ ও বিদেশ মিলিয়ে প্রায় ৪০০ জন সরকারী-বেসরকারী, প্রশাসনিক প্রতিনিধি, পরিবেশ বিপর্যয়ের শিকার সাধারণ মানুষ, পরিবেশ কর্মী, সমুদ্রভিত্তিক জনগোষ্ঠি, শিক্ষার্থী অংশ নেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামপাল বিদ্যুৎকেন্দ্র

২২ ডিসেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ