Inqilab Logo

রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছুটির দিনে বাণিজ্য মেলা জমজমাট

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ মেলা। গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সকাল থেকেই মানুষের ঢল নামে। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করে দর্শনার্থীর সংখ্যা। গতকাল মেলা প্রাঙ্গণ কানায় কানায় পূর্ণ হয়ে উঠে।
মেলা প্রাঙ্গণে স্টল মালিকদের সাথে কথা বলে জানা গেছে, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ মেলায় এতোদিনে তেমন কোনো ক্রেতা-দর্শনার্থী দেখা যায়নি। তবে ছুটির দিনে দর্শনার্থী অনেক বেশি। বিক্রিও বেশ ভালো। শুক্রবার মেলা জমে উঠছে বলে জানালেন বিক্রেতারা।
অন্যান্য দিনের তুলনায় শুক্রবার সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। স্টল-প্যাভিলিয়নগুলোতে ভিড়ের চেয়ে প্রাঙ্গণজুড়ে তাদের পদচারণা বেশি। এ সময় বিক্রেতাদেরও ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।
মেলায় পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসেছেন রেজা। বললেন, কাজের ব্যস্ততা থাকায় এতোদিন মেলায় আসার সুযোগ হয়নি। ছুটির দিন তাই পরিবারের সবাইকে নিয়ে চলে এলাম। মেলা ঘুরে বিভিন্ন পণ্য দেখছি। পছন্দ হলেই কিনব।
এদিকে মেলায় বিভিন্ন পণ্যের দাম নিয়ে ক্রেতাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বলে জানা যায়, কিছু কিছু দোকানে পণ্যের দাম স্বাভাবিকের চেয়ে বেশি রাখা হচ্ছে। অন্য দিকে কিছু দোকানে স্বাভাবিক সময়ের চেয়ে কিছুটা কম মূল্যেও ভালো জিনিস পাওয়া যাচ্ছে। এবার ভারত, পাকিস্থান, চীন, অস্ট্রেলিয়া, ব্রিটেন, দক্ষিণ কোরিয়া, জার্মানি, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, নেপাল, জাপান, মরক্কো, ভুটান, আরব আমিরাত, মরিশাস ও ঘানাসহ মোট ২১টি দেশ অংশ নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছুটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ