Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

ঢাবিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : গতকাল ঢাবির টিএসসি অডিটোরিয়ামে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বার্ষিক পুনর্মিলণী অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আকতারুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. বেগম আকতার কামাল ও ঢাবি অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের অধ্যাপক ও অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. নাজমা খান মজলিস।
প্রধান অতিথির বক্তব্যে ড. আখতারুজ্জামান বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রাচীন বিভাগ হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা, গবেষণা ও সংস্কৃতির উৎকর্ষ সাধনে নিরলস কাজ করে যাচ্ছে। মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধসহ জাতীয় নানা আন্দোলন সংগ্রামে এ বিভাগের অংশগ্রহণ চোখে পড়ার মতো।
বিশেষ অতিথির বক্তব্যে এ কে আজাদ বলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ তার প্রতিষ্ঠাকাল থেকে বিভিন্ন গবেষণার মাধ্যমে তাদের সুনাম অক্ষুণ্য রেখেছে। অনুষ্ঠানের শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ