Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

কোরআন-সুন্নাহ্র অনুশাসনে রয়েছে মুক্তির নিশ্চয়তা -অধ্যক্ষ আব্দুর রহীম আলকাদেরী

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বোয়ালখালী উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীস্থ শাহ মাবুদিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে ত্বরিক্বত শাহ্সূফী আল্লামা অধ্যক্ষ মুফতি মাওলানা মুহাম্মদ আবদুর রহীম আলকাদেরী (মা.জি.আ.) বলেছেন, কুরআন-সুন্নাহর পরিপূর্ণ অনুশাসনে নিহিত রয়েছে সমগ্র মানবজাতির ইহকালীন শান্তি ও পরকালীন মুক্তির নিশ্চয়তা। হযরত মহানবী (সা:) যেমন সমগ্র সৃষ্টিক‚লের জন্য যেমন রহমত, তেমনি তাঁর উত্তরসুরি গাউছুচ ছাকালাইন গাউছুল আজম হযরত পীর মীর মহিউদ্দিন আব্দুল কাদের জিলানী আল-হাচানী ওয়াল হুসাইনী (রহ:) মুসলিম জগতের চেতনা ও আদর্শের উত্তম প্রতীক। তিনি আরো বলেন, গাউছে বাগদাদীর আদর্শের উপর অবিচল থাকা হচ্ছে ঈমান আক্বিদার পরিপূর্ণতা ও মুক্তির একমাত্র অবলম্বন। দুনিয়ায় কিয়ামত পর্যন্ত বেলায়তের সম্রাট হিসেবে গাউছে বাগদাদীর বেলায়তি ধারা অব্যাহত থাকবে। তাই সমাজের প্রতিটি ক্ষেত্রে তারই মতাদর্শের অনুসারী হয়ে কাজ করলে রাষ্ট্রীয় ও পারিবারিকভাবে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। গতকাল বাদ এশা উপজেলার শাহ মাবুদিয়া দরবারে মসজিদের গাউছিয়ায় হযরত বড়পীর আব্দুল কাদের জিলানী (রহ:) এর বার্ষিক ওরশ মোবারক ও পবিত্র ‘ফাতেহায়ে ইয়াজদাহুম’ উপলক্ষে আয়োজিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নীয়ার সিনিয়র ভাইস চেয়ারম্যান শাহজাদা আল্লামা অধ্যাপক মুহাম্মদ আব্দুল করিম আলকাদেরীর সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন, আল্লামা ছৈয়দুল হক আনচারি, মাওলানা আবদুল কুদ্দুছ আলকাদেরী, মাওলানা নজির আহমদ নক্সবন্দী, মাওলানা মাহবুবুল আলম কাদেরী, কাজী এম এস এমরান কাদেরী, মাওলানা আব্দুল হামিদ কালুভী, মাওলানা নুরুল ইসলাম রহীমি, শায়ের মাওলানা ফয়েজ উল্লাহ, মাও. সরাফত উদ্দিন, মাও. রুহুল আমীন রহীমি, হাফেজ মুহাম্মদ তৌহিদুল আলম আকিব, শায়ের মুহাম্মদ আবদুর রকিব রাহাত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ