Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নরসিংদীর উন্নয়ন মেলা উদ্দেশ্যটা মহৎ হলেও বাস্তবায়নে আন্তরিকতার ছাপ ছিল না

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : উদ্দেশ্যটা মহৎ হলেও বাস্তবায়নে আন্তরিকতার ছাপ পরিলক্ষিত হয়নি। নরসিংদীতে সদ্য সমাপ্ত জেলা উন্নয়ন মেলার কথা। নামসর্বস্ব একটি বিলাসী মেলা হিসেবেই শেষ হয়েছে নরসিংদীর উন্নয়ন মেলা। মেলাতে ব্যাপক সংখ্যক স্টল ছিল। কিন্তু স্টলে উন্নয়নের কোনো নমুনা পাওয়া যায়নি। এই মেলার আয়োজন কারো জন্য ছিল কষ্টের, আবার কারো জন্যে ছিল সময় কাটানোর একটা সুযোগ। কেউ আন্তরিকভাবে এই মেলায় স্টল করেছে এটা বলার কোনো সুযোগ নেই।
এই মেলা থেকে সরকার খুব একটা লাভবান হয়েছে এ কথা বলারও সুযোগ নেই। লাভবান হতে পারেনি সরকারি দল আওয়ামী লীগও। আওয়ামী লীগ দলীয় সরকারের মেলা হলেও আওয়ামী লীগের নেতাকর্মীদের কোনো অংশগ্রহণ পরিলক্ষিত হয়নি মেলায়। সরকারের উন্নয়ন সংস্থাগুলো সরকারের আট বছরের উন্নয়ন কার্যক্রমের উল্লেখ্যযোগ্য কোনো তথ্য জনগণকে সরবরাহ করতে পারেনি। শিক্ষা প্রকৌশল, গণপূর্ত অধিদফতর, জেলা পরিষদ, নরসিংদী পৌরসভা, আরইবি প্রকৌশল বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ, পানি উন্নয়ন বোর্ড, স্বাস্থ্য প্রকৌশল, সরকারের উন্নয়ন সংক্রান্ত সন্নিবেশিত কোনো তথ্য সরবরাহ করতে পারেনি। স্টলের লোকজনের সাথে কথা বলে মেলার উদ্দেশ্য কি, সে সম্পর্কেও তাদের কাছ থেকে কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। এক কথায় স্টল চালকরা সরকারের উদ্দেশ্য জনগণের কাছে বিবৃত করতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ