Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধু দেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়েই আমাদের স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল -দুবাইয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার আ¤øান স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আরব আমিরাতে আ’লীগ ও বঙ্গবন্ধু পরিষদ নেতৃবৃন্দ বলেন বঙ্গবন্ধু দেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়েই আমাদের মহান স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল। তাই এ দিবসের সঙ্গে মু্িক্তযুদ্ধের চেতনা ও স্বাধীনতার আনন্দ জড়িত। তারা আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। গত বৃহস্পতিবার রাতে দুবাইস্থ জাকি হোটেলের হলরুমে বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আনসারুল হক আনসারের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ ইউনুছ গণি চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আইয়ুব আলী বাবুল, বঙ্গবন্ধু পরিষদ আজমান কেন্দ্রীয় কমিটির সভাপতি ইসমাইল গণি চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাইফুদ্দিন আহাম্মদ, রাস আল খাইমাহ বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতি কেন্দ্রের সভাপতি আলহাজ পেয়ার মোহাম্মদ, বঙ্গবন্ধু পরিষদ দুবাই কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আলহাজ আজমখান, বঙ্গবন্ধু পরিষদ শারজাহ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদ, দুবাই আওয়ামী লীগের সভাপতি দেলওয়ার আহাম্মদ, মোহাম্মদ আল জাকির, জামশেদুল ইসলাম, ফয়জুল ইসলাম করিম ও মোহাম্মদ শাহেদসহ প্রমুখ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ