Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জঙ্গি নেটওয়ার্ক আমরা বিচ্ছিন্ন করে দিয়েছি -ডিএমপি কমিশনার

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এদেশের মাটিতে জঙ্গিবাদের কোনো আশ্রয় হবে না। যে কোনো মূল্যে তাদের মূল শিকড় উৎখাত করা হবে। কেউ যদি জনগণের নিরাপত্তা বিঘিœত করার অপচেষ্টা করে, তাকে কঠোর হাতে দমন করা হবে। গতকাল শনিবার রাজধানীর কলাবাগান খেলার মাঠ ও মতিঝিল সেন্ট্রাল বয়েজ স্কুল মাঠে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন।
আছাদুজ্জামান মিয়া বলেন, সন্ত্রাস, জঙ্গি, চোরাচালানি, মাদক ব্যবসায়ীসহ অপরাধীরা আমাদের শত্রæ। পুলিশ আপনাদের বন্ধু। আমরা আপনাদের পাশে আছি, থাকব। যদি আপনাদের চারপাশে অপরাধীদের কেউ থাকে, তাহলে তাদের তথ্য পুলিশকে দিয়ে সহযোগিতা করুন। নিরাপদ ও সুন্দর ঢাকা গড়তে সবার সহযোগিতা আমাদের একান্ত কাম্য। জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি বলেন, হোলি আর্টিজানে সন্ত্রাসী হামলার ১০০ দিনের মধ্যে আমরা জঙ্গিদের চিহ্নিত করে ২৭ জঙ্গিকে নিশ্চিহ্ন করেছি। জঙ্গি নেটওয়ার্ক আমরা ছিন্ন-বিছিন্ন করে দিয়েছি। আপনাদের আমরা নিশ্চিত করে বলতে চাই, এদেশের মাটিতে জঙ্গিবাদের কোনো আশ্রয় হবে না। যে কোনো মূল্যে তাদের মূল শিকড় উৎখাত করা হবে। কেউ যদি জনগণের নিরাপত্তা বিঘিœত করার অপচেষ্টা করে তাকে কঠোর হাতে দমন করা হবে। তিনি আরো বলেন, বর্তমানে ঢাকা শহরে চুরি, ডাকাতি, ছিনতাই, রাহাজানি, অজ্ঞানপার্টি, মলমপার্টি, টেন্ডারবাজি, চাঁদাবাজি এসব অপরাধ প্রায় শূন্যের কোটায় নেমে গেছে। আমরা অত্যন্ত কঠোরভাবে এ সব অপরাধ দমন করতে পেরেছি। কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, উঠান বৈঠকের মাধ্যমে অপরাধ নির্মূলে স্থানীয় জনগণ আমাদের সহযোগিতা করছে। ঢাকা মহানগরীর সকল জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় নেতাদের সঙ্গে নিয়ে টিম করে কাজ করছি বিধায় আমাদের এ সাফল্য এসেছে। অতীতের যে কোনো সময়ের থেকে অপরাধ নিয়ন্ত্রণে রয়েছে। এ কৃতিত্বের দাবিদার পুলিশ একা নয়, এ কৃতিত্বের দাবিদার সমাজের সবাই। ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা ও মতিঝিল বিভাগের আয়োজনে অসহায় ও দুস্থদের মাঝে মোট ২৯শ’ কম্বল বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. শাহাব উদ্দিন কোরেশী, অতিরিক্ত পুলিশ কমিশনার দিদার আহমেদ, অতিরিক্ত পুলিশ কমিশনার জামিল আহমেদসহ ডিএমপিরি ঊর্ধ্বতন কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ