Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

বাগেরহাট অনেক বেশি পর্যটন সম্ভাবনময় অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বাগেরহাট জেলা সংবাদদাতা : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ‘বাগেরহাট অনেক বেশি পর্যটন সম্ভাবনময়। এখানে পর্যটনের জন্য কিছু করা যেতে পারে।’
একদিনের সফরে রোববার ঐতিহাসিক মসজিদের শহর বাগেরহাটে এসে জেলার সার্বিক উন্নয়ন ও সম্ভাবন সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এখানে রয়েছে খানজাহান (রহ:)-এর মাজার। তিনি একদিকে যেমন ছিলেন একজন জেনারেল (শাসক), অন্যদিকে ছিলেন আধ্যাত্মিক ব্যক্তি। তার নির্মিত ষাটগম্বুজ বিশ্বের অন্যতম সুন্দর মসজিদের একটি।
বাগেরহাট সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী বলেন, বাগেরহাট মাছের জন্য বিখ্যাত। এখানে আগে থেকেই খুব ভালো মাছ পাওয়া যেত। এই অঞ্চলে তো এখন অনেক বাড় বড় প্রজেক্ট হচ্ছে।
বর্তমান সরকারের সময়ে মংলাবন্দরের অগ্রযাত্রার কথা তুলে ধরে অর্থমন্ত্রী বলেন, বন্দর হিসেবে মংলা উন্নয়ন করছে। মংলাবন্দর এক সময় দুরবস্থায় পড়ে গেছিল। আমাদের সময়ে আবারও বন্দরের অগ্রযাত্রার ধারায় ফেরায় আমি খুশি।
এ ছাড়া রামপাল বিদ্যুৎ প্রকল্পকে এই অঞ্চলে জন্য একটি ‘পাওয়ার হাব’ হিসেবে অবিহিত করেন তিনি।
এক প্রশ্নের জবাবে আব্দুল মুহিত বলেন, আমাদের কৃষি নির্ভর জাতীয় অর্থনীতিতে বাগেরহাটের বড় ভূমিকা রয়েছে। রামপাল বিদ্যুৎকেন্দ্র, বন্দর, ইপিজেট ছাড়াও মংলাতে অর্থনৈতিক জোন হচ্ছে। এগুলো সবই আমাদের অর্থনীতিতে ভূমিকা রাখবে।
এই জেলায় এসডিও (সাব-ডিভিশনাল) হিসাবে থাকাকালীন সময়কার তার বাসভবন, ঐতিহ্যবাহী সরকারি পিসি কলেজ, নাগেরবাড়ি, মংলাবন্দর ও রামপাল বিদ্যুৎ প্রকল্প এলাকা পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ