Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাস্তা ও ফুটপাথ দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলবে সাঈদ খোকন

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীবাসীর জনদুর্ভোগ লাঘব করতে অফিস সময়ে ফুটপাথে হকার বসতে না দেয়ার সিদ্ধান্ত থেকে একচুলও নড়বে না ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। রাস্তা ও ফুটপাথ দখলমুক্ত না করা পর্যন্ত এ অভিযান চলবে। গতকাল রোববার বিকালে উচ্ছেদ অভিযান শেষে নগর ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন এ কথা বলেন।
তিনি বলেন, গত ১১ জানুয়ারি নগরভবনে হকার প্রতিনিধি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আলাপ করে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে তা বহাল থাকবে।
সাপ্তাহিক কর্মদিবসে সন্ধ্যা সাড়ে ৬টার আগে কাউকে ফুটপাথ এবং সড়ক দখল করে বসতে দেয়া হবে না। যান চলাচল ও পথচারী চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করতে দেয়া হবে না।
সার্বিক শৃঙ্খলা ফিরিয়ে আনতেই হবে। এর কোনো বিকল্প নেই। জনগণের পথচলা নির্বিঘœ করতেই আমাদের এ প্রচেষ্টা। এ ব্যাপারে দক্ষিণ সিটি কর্পোরেশনের অবস্থান পরিষ্কার, স্পষ্ট এবং কঠোর। গুলিস্তান ও আশপাশ এলাকার ফুটপাথ দখলমুক্ত না হওয়া পর্যন্ত আমাদের অভিযান চলবে। জনগণের দুর্ভোগ লাঘবের বিষয়ে কাউকে একবিন্দু ছাড় দেয়া হবে না। দক্ষিণ সিটি কর্পোরেশন কারো সঙ্গে আপস করবে না। হলিডে মার্কেটকে আরো আকর্ষণীয় ও প্রচার-প্রসার করার জন্য দক্ষিণ সিটি কর্পোরেশন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করবে বলেও জানান মেয়র।
তারা হলিডে মার্কেটে ব্যবসা করতে পারেন। হলিডে মার্কেট জমজমাট করার জন্য আমাদের উদ্যোগ রয়েছে। আমরা তাদের সহায়তা করব। আমরা চাই হলিডে মার্কেট সিস্টেমটা দাঁড়াক।
বাংলাদেশ জাতীয় হকার্স ইউনিয়নের নগর ভবন ঘেরাওয়ের ঘোষণার বিষয়ে মেয়র বলেন, যে যা-ই করুক, উচ্ছেদ অভিযান থামবে না।
নগরভবন ঘেরাও করে করুক, মেয়রকে ধরে ধরুক। যা খুশি করুক। আমি ফুটপাথ, রাস্তা হকারমুক্ত করবই। রাতের বেলা বিক্রি কম হয়Ñ হকারদের এ অভিযোগের বিষয়ে মেয়রের দাবি, ওই এলাকায় রাতের বেলায়ও বেচাকেনা হয়।
গুলিস্তান ও আশপাশ এলাকা সব সময় জমজমাট থাকে। এখান থেকে সারাদেশের মানুষজন যাতায়াত করে। এখানে গভীর রাত পর্যন্ত বেচাকেনা হয়। যারা বলছে এখানে সন্ধ্যার পর বেচাকেনা হয় না, তারা মিথ্যা বলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাস্তা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ