Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম জিরো পেন্ডিং নিয়ে নতুন বছর শুরু

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ২০১৬ সালকে সার্ভিস ইয়ার বা সেবা বর্ষ ঘোষণা করেছিল ওয়ালটন। চ্যালেঞ্জ নিয়েছিল সেবার ক্ষেত্রে জিরো পেন্ডিংয়ের। বছর শেষে তারা সফল হয়েছে। জিরো পেন্ডিং নিয়ে নতুন বছর শুরু করেছে ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম। যা বাংলাদেশে বিক্রয়োত্তর সেবার ক্ষেত্রে একটি নজিরবিহীন ঘটনা। সর্বোচ্চমানের গ্রাহকবান্ধব বিক্রয়োত্তর সেবা দেয়ার লক্ষ্যে ওয়ালটন বাড়িয়েছে প্রকৌশলী, টেকনিশিয়ান, কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ ও প্রতিনিধির সংখ্যা। নতুন নতুন সার্ভিস সেন্টার চালুর মাধ্যমে বিস্তৃত করা হয়েছে সার্ভিস নেটওয়ার্ক। ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের (ডবিøউএসএমএস) প্রধান নিয়ামুল হক বলেন, টার্গেট ছিল ‘জিরো পেন্ডিং (অনিষ্পন্ন) সার্ভিস রেট’ অর্জন করা। এ লক্ষ্য পূরণ কঠিন ব্যাপার ছিল। কেননা সারা দেশে ওয়ালটন ব্র্যান্ডের কোটি কোটি গ্রাহক। কিছু গ্রাহকের কাছ থেকে বছরের শেষ দিনেও বিক্রয়োত্তর সেবার আবেদন পাওয়া গিয়েছিল। তাদের তাৎক্ষণিক সার্ভিস দেয়া হয়েছে। জিরো পেন্ডিং নিয়ে নতুন বছর শুরু করতে পারা সার্ভিস প্রোভাইডারদের জন্য বিশাল অর্জন। বাংলাদেশে নজিরবিহীন। সূত্রমতে, উচ্চমানের পণ্য বিক্রির পাশাপাশি দ্রæত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা ওয়ালটনের প্রধান লক্ষ্য। সেজন্য নেয়া বিভিন্ন উদ্যোগের মধ্যে ছিল নতুন কৌশল গ্রহণ, লোকবল বাড়ানো ও সার্ভিস নেটওয়ার্ক সম্প্রসারণ, কর্মীদের নিয়মিত প্রশিক্ষণ ও প্রণোদনা প্রদান, মনিটরিং ব্যবস্থা জোরদারকরণ ইত্যাদি। ওয়ালটন সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের মনিটরিং বিভাগের প্রধান শাহ মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ২০১৫ সালে সার্ভিস নেটওয়ার্কে কাজ করতেন প্রায় ১৬০০ প্রকৌশলী ও টেকনিশয়ান। ২০১৬ সালে কর্মীর সংখ্যা বাড়ানো হয় প্রায় দেড়গুন। উচ্চমানের প্রশিক্ষণ বিভাগ চালু হয়েছে। এ বিভাগের সংশ্লিষ্টদের কর্মদক্ষতা বাড়াতে নিয়মিত ভিডিও কনফারেন্স, কর্মশালা ও দেশ-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা ছিল। প্রয়োজনে বিদেশ থেকে প্রশিক্ষক আনা হয়েছে, অন লাইনে প্রশিক্ষণ ও নিরীক্ষণের ব্যবস্থা রয়েছে। দেশব্যাপী সার্ভিস পয়েন্টের সংখ্যা বাড়ানো হয়েছে। প্রত্যন্ত অঞ্চলে সার্ভিস দিতে চালু হয়েছে ভ্রাম্যমাণ সার্ভিস সেন্টার। সবার চেয়ে ভালো সেবা নিশ্চিত করতে গ্রাহকদের কাছ থেকে পরামর্শ ও ধারণা নিতে দুটি ইমেইল আইডি- ‘ংঁঢ়ঢ়ড়ৎঃ@ধিষঃড়হনফ.পড়স’ এবং রহভড়@ধিষঃড়হনফ.পড়স - ডেডিকেট করা হয়েছে। বছরের ৩৬৫ দিনই গ্রাহকরা যেকোনো মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে পাচ্ছেন কাক্সিক্ষত সেবা। পাশাপাশি রয়েছে একটি মনিটরিং টিম। যারা কল সেন্টারে আসা সমস্যাগুলো নিষ্পত্তি এবং সেবার মান নিয়মিত পর্যবক্ষেণ করছেন, প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়েও পৌঁছে দিচ্ছেন সার্ভিস। এই সেবা এরইমধ্যে গ্রাহকমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।



 

Show all comments
  • মামুন ১১ নভেম্বর, ২০১৯, ৯:৫২ পিএম says : 0
    আমি সাভিস চাকির করবো জানাবেন
    Total Reply(0) Reply
  • মামুন ১১ নভেম্বর, ২০১৯, ৯:৫৩ পিএম says : 0
    আমি সাভিস চাকির করবো জানাবেন
    Total Reply(0) Reply
  • Md monirul islam ৫ এপ্রিল, ২০২০, ৭:১৩ পিএম says : 0
    Sir Ami akjon technician TTC theke training nisi UNDEP theke training ase 6-7 bosor kaj korsi.inverter pojuktir ac ar kaj jani amr service center rajshahite.amai ki 3 person ba authorized hisabe kaj deoa jai
    Total Reply(0) Reply
  • md sanoar ২৪ অক্টোবর, ২০২০, ৫:৩২ পিএম says : 0
    আমার ওয়ালটন LED টিভির ডিসপ্লে তে আঘাত লেগে নষ্ট হয়েছে। এখন এটা মেরামত করতে কত টাকা লাগবে।
    Total Reply(0) Reply
  • md sanoar ২৪ অক্টোবর, ২০২০, ৫:৪০ পিএম says : 0
    আমার টিভির ডিসপ্লে নষ্ট হয়েছে। মেরামত করতে কত টাকা খরচ হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ালটন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ