Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হলের সিট দখল নিয়ে সংঘর্ষ ঢাবি ছাত্রলীগের ৫ কর্মী বহিষ্কার

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাবির শহীদুল্লাহ হলে সিট দখল নিয়ে সংঘটিত সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে পাঁচ ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।
ছাত্রলীগের নিজস্ব তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহণ করা হয়। তাদেরকে সকল ধরনের সাংগঠনিক কাজ-কর্ম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয় অন্যথায় সংশ্লিষ্ট হল সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানানো হয়।
সাময়িক বহিষ্কৃত পাঁচ জন হলেনÑ মো. শহীদুল ইসলাম (রসায়ন চতুর্থ বর্ষ), নাঈম মাহমুদ (মৎস্য বিজ্ঞান, চতুর্থ বর্ষ), সরকার মো. নকীবুল ইসলাম (দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগ, চতুর্থ বর্ষ), ইয়াকুব হোসেন তৌকির (মৃত্তিকা বিজ্ঞান তৃতীয় বর্ষ) ও শরীফ আহমেদ মুনিম (গণিত দ্বিতীয় বর্ষ)।
ঢাবি ছাত্রলীগের সভাপতি বলেন তাদের বিরুদ্ধে সংঘঠনের নিজস্ব তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী এই বহিষ্কারের নির্দেশ দেয়া হয়েছে। সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, সংগঠন বিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে বহিষ্কার করা হয়েছে। ছাত্রলীগের সকল কর্মকাÐ থেকে বিরত থাকার নির্দেশ প্রদান করা হলো। সংগঠন বিরোধী কাজ করলে কাউকে ছাড় দেয়া হবেনা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এম আমজাদ আলী বলেন এ বিষয়ে আমার কাছে এখনো লিখিতভাবে কোনো অভিযোগ আসেনি, লিখিত অভিযোগ পেলে তারপর প্রাশাসনিকভাবে কোনো সিদ্ধান্ত নেয়া হবে। গত শুক্রবার মধ্যরাতে শহীদুল্লাহ হলের এক্সটেনশন ভবনের ২২১১ রুমের সিট দখল কে কেন্দ্র করে হল ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রæপের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাঁচ জন আহত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ