Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষানীতি নিয়ে নাস্তিক্যবাদী ষড়যন্ত্র মেনে নেয়া হবে না -পীর ছাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর ছাহেব হজরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, দেশের শিক্ষানীতি নিয়ে নাস্তিক্যবাদ গোষ্ঠী নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। ৯২ ভাগ মুসলমানের দেশে গুটিকয়েক নাস্তিক-মুরদাতের প্রণীত শিক্ষানীতি কোনদিনই বাস্তবায়ন করা যাবেনা। এ নিয়ে কোন ধরণের ষড়যন্ত্রের চেষ্টা করলে তার পরিনাম ভাল হবেনা। কোটি কোটি মুসলমান একযোগে গর্জে উঠলে নস্তিক-মুরদাতরা পালাবার পথও পাবেনা। তিনি গতকাল বিকালে বরিশাল মহানগরীর বঙ্গবন্ধু উদ্যান বেলর্স পার্কে বিতর্কিত শিক্ষানীতি ও প্রস্তাবিত শিক্ষা আইন বাতিল এবং মিয়ানমারে মুসলিম নির্যাতন বন্ধে বিশ্ব জনমত গঠনের লক্ষ্যে ইসলামি আন্দোলন বাংলাদেশের বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। বরিশাল বিভাগের ৬ জেলা থেকে হাজার হাজার চরমোনাই পীর অনুসারী মহাসমাবেশে যোগ দেয়ায় বঙ্গবন্ধু উদ্যানের বিশাল মাঠ জনসমুদ্রে পরিণত হয়।
পাঠ্যপুস্তকের সিলেবাস সংশোধন করায় প্রধানমন্ত্রী শেখ হসিনাকে ধন্যবাদ জানিয়ে চরমোনাই পীর ছাহেব বলেন, আন্দোলনের মুখে সরকার সিলেবাস সংশোধন করতে বাধ্য হয়েছে। তবে ধর্মবিরোধী শিক্ষা আইন ও শিক্ষানীতি এখনও বাতিল করা হয়নি। পীর ছাহেব চরমোনাই প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, অবিলম্বে বিতর্কিত শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল করুন। এনিয়ে কারো সঙ্গে আলোচনার প্রয়োজন নেই। নাস্তিক-মুরদাতরা আপনাকে বাধা দেওয়ার চেষ্টা করলে দেশের ৯২ ভাগ মুসলমান তার প্রতিরোধ গড়ে তুলবে। হিন্দু সহ অন্য ধর্মলম্বীদের জন্য পৃথক পাঠ্যপূস্তকের মাধ্যমে শিক্ষা ব্যবস্থা বহাল রাখার আহ্বান জানিয়ে চরমোনাই পীর ছাহেব বলেন, মুসলমান ছেলে-মেয়েদের জন্য হিন্দু ধর্মীয় বিষয়ে পাঠদান বাধ্যতামুলক করা কোনভাবেই মেনে নেওয়া হবেনা।
চরমোনাই পীর ছাহেব সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম দেশের সর্বোচ্চ আদালত সুপ্রীম কোর্ট প্রাঙ্গনে ‘গ্রীস দেবী’র ভাস্কর্য্য স্থাপনের সিদ্ধান্তের সমালোচনা করে ইসলাম বিরোধী এ সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানান।
তিনি মানবতার দিক বিবেচনা করে মিয়ানমানের নির্যাতিত মুসলমানদের বাংলাদেশে প্রবেশের সুযোগ করে দিতে এবং মিয়ানমার সরকারের বিরুদ্ধে জাতীয় সংসদে বিল উত্থাপনের আহ্বান জানান।
ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর ও বরিশাল মহানগর সভাপতি মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমের সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব মো. ইউনুস আহমেদ, অধ্যাপক আশরাফ আলী আকন, এটিএম হেমায়েত উদ্দিন, নাসির আহম্মেদ কাওছার, মুফতি এছাহাক মোহাম্মদ আবুল খায়ের, মাওলানা নেছারউদ্দিন ও মাওলানা সিরাজুল ইসলাম।



 

Show all comments
  • ১৬ জানুয়ারি, ২০১৭, ৭:৩১ এএম says : 0
    ধন্যবাদ পীর সাহেব কে
    Total Reply(0) Reply
  • sahmsul abedin ১৬ জানুয়ারি, ২০১৭, ১০:২৮ এএম says : 0
    আমিও চরমোনাই পিরের কথার সাথে একমত।এদেশে নাস্তিকবাদ সহ্য করা হবে না। দরকার হলে আমরা আবার মাঠে নামব।
    Total Reply(0) Reply
  • aminul islam ১৬ জানুয়ারি, ২০১৭, ১১:১০ এএম says : 2
    আমি হুজুরকে অসংখ্য ধন্যবাদ জানাই।রাজপথের এই অপ্রতিরোধ্য আন্দলন করার জন্য।যদিও এক শ্রেনীর মানুষ এর বিরোধী।
    Total Reply(0) Reply
  • আজাদ ১৬ জানুয়ারি, ২০১৭, ১১:৫৫ এএম says : 0
    মাঠের ছবি কই
    Total Reply(0) Reply
  • Md Sohrab ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:৪০ পিএম says : 0
    জাতির কল্যানে অগ্রদূত, এগিয়ে যান। সচেতন জাগ্রত মহল আপনার সাথে আছে। ধন্যবাদ চরমোনাই হুজুর।
    Total Reply(0) Reply
  • H : Md Shoficul islam ১৬ জানুয়ারি, ২০১৭, ৬:৪৭ পিএম says : 0
    Yes
    Total Reply(0) Reply
  • ১৭ জানুয়ারি, ২০১৭, ৪:০৮ পিএম says : 0
    পীর সাহেব আপনাকে অনেক অনেক ধন্য বাদ
    Total Reply(0) Reply
  • saiful islam ১৮ জানুয়ারি, ২০১৭, ৮:২৭ এএম says : 0
    amra aponader pashe achi
    Total Reply(0) Reply
  • আবু বকর ২১ জানুয়ারি, ২০১৭, ১১:৪২ পিএম says : 0
    আন্দোলন সফল হোক।আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষানীতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ