Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইপিএবির সাথে এনবিআর-এর অংশীদারিত্বমূলক কার্যক্রম

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সাম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ‘রাজস্ব সুরক্ষা ও ভোক্তা অধিকার সংরক্ষণে’ ইন্টেলেকচুয়াল প্রপার্টি এসোসিয়েশন অব বাংলাদেশ (আইপিএবি), ক্যাব, বেসিস, বাংলাদেশ ব্যাংক, যৌথ মূলধনী কোম্পানিসহ সংশ্লিষ্টদের সাঙ্গে অংশীদারিত্বমূলক একটি সংলাপের আয়োজন করে। এনবিআর চেয়ারম্যান নাজিবুর রহমানের সভাপতিত্বে এ সময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। আলোচনায় অংশ নিয়ে আইপিএবি’র ডিরেক্টর জেনারেল (মহাপরিচালক) জনাব মো: আজিজুর রহমান তার বক্তব্যে উল্লেখ করেন, বিগত ২০০৫ সাল হতে আইপিএবি জনগণকে মেধাস্বত্বের অধিকার সম্পর্কে সচেতন করে যাচ্ছে, যার প্রতিপাদ্য ¯েøাগান ‘নকল রুধবো, চোরাচালান রুখবো, রাজস্ব আয় বাড়াবো, দেশ গড়ব’।
আইপিএবি মহাপরিচালক বলেন, জতীয় রাজস্ব বোর্ড-এর আইপিআর শাখার সাথে কাজ করার মাধ্যমে আইপিএবি সরকারের এসডিজি লক্ষ্য পূরণে সহায়তা করে যাবে। এই সময়ে অন্যদের মধ্যে যৌথ মূলধনী কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধক (আরজেএস) আবদুল হাই, জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর পরিচালক ড. মো: শাহাদাত হোসেন, বেসিস সভাপতি ও তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার, দুর্নীতি দমন কমিশন এর সাবেক চেয়ারম্যান ও বর্তমান ক্যাব এর চেয়ারম্যান গোলাম রহমান ও বক্তব্য দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্যক্রম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ