Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

মাইম আর্টের ফ্রি মূকাভিনয় কর্মশালা

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : তিন দিনব্যাপী ফ্রি মূকাভিনয় কর্মশালা শুরু করতে যাচ্ছে মাইম আর্ট। দশম বছরে পদার্পণ উপলক্ষে মাইম আর্ট তিন দিনব্যাপী ফ্রি মাইম কর্মশালার আয়োজন করেছে। আসন সংখ্যা সীমিত। আগ্রহীরা অতিসত্তর যোগাযোগ করতে বলা হয়েছে। ফারমের মূল্য রাখা হয়েছে ১০০ টাকা। এ কর্মশালায় দেশের অন্যতম মূকাভিনয় শিল্পী নিথর মাহবুবের কাছে মূকাভিনয় শেখার সুযোগ পাবেন অংশগ্রহণকারীরা। এই কর্মশালার মাধ্যমে দলে নতুন সদস্য সংগ্রহ করবে তারা। আগ্রহীরা শিল্পকলা একাডেমির কফি হাইজ, চিলেকোঠা, হ্যাসেল, আজিজ সুপার মার্কেট ও বেইলীরোড থিয়েটার কর্নার থেকে ভর্তি ফরম সংগ্রহ করতে পারবেন। এছাড়া ফরম পূরণ করা যাবে িি.িসরসবধৎঃ.রহভড়/ড়িৎশংযড়ঢ় -এই ওয়েবসাইটেও। মাইম আর্টের ফেসবুক পেজ- িি.িভধপবনড়ড়শ.পড়স/গওগঊ অজঞ, মুঠোফোন : ০১৯১২৯৯৬৮৯০, ০১৬১১২০৯৩২০ নাচ, গান, আবৃত্তি, উপস্থাপনা কিংবা অভিনয় পার্ফার্মিং আর্ট এরম যে কোনো মাধ্যমের জন্য মাইম অপরিহার্য। মাইম জানলে শিল্পী তার পরিবেশনাকে করতে পারেন আর প্রাণবন্ত ও নান্দনিক।
উল্লেখ্য, কয়েক বছর আগেও বাংলাদেশে মূকাভিনয় শেখার জায়গা ছিল না। এ সংকট দূর করতে মাইম আর্ট ২০০৮ সাল থেকে বছরে একটি করে মূকাভিনয় কর্মশালার আয়োজন শুরু করে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে এখন তৈরি হয়েছে তরুণ প্রজন্মের অনেক মূকাভিনয় শিল্পী ও সংগঠন। দিনে দিনে মূকাভিনয় শিল্পের প্রতি তরুণ প্রজন্মের আগ্রহ বাড়তে থাকায় মাইম আর্ট এখন প্রতি তিন মাস পরপর একটি করে মূকাভিনয় কর্মশালার আয়োজন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ