Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সুযোগ পেলে পথশিশুরাও জাতীয় দলে খেলতে পারবে -মেহের আফরোজ চুমকি

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, সুযোগ পেলে পথশিশুরাও জাতীয় দলে খেলতে পারবে। তারা সবাই যোগ্য এবং সক্ষম। সমাজের সকলের উচিৎ তাদের জন্য সুযোগ সৃষ্টি করে দেয়া। প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- আমাদের শিশুরা কেন রাস্তায় ঘুরবে? একটা শিশুও রাস্তায় ঘুরবে না, একটা শিশুও মানবেতর জীবন যাপন করবে না। প্রধানমন্ত্রী’র এই নির্দেশ বাস্তবায়নে কাজ করছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের মাঠে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পূনর্বাসন কার্যক্রম ও বেসরকারী উন্নয়ন সংস্থা অপরাজেয় বাংলাদেশ এর যৌথ আয়োজনে সুবিধা বঞ্চিত শিশুদের অংশগ্রহণে এক ক্রিকেট টুর্নামেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, পথশিশুদের পূনর্বাসনের জন্য ব্যাপক কার্যক্রম চলছে। এর অংশ হিসাবে ঢাকা শহরে চালু করা হয়েছে শেল্টার হোম। এ সমস্ত শেল্টার হোমে শিশুদের থাকা-খাওয়া, বিনোদন ও শিক্ষা কার্যক্রমের সুবিধা রয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর প্রফেসর ড. আ ম স আরেফিন সিদ্দিকী এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পথশিশু পূনর্বাসন কার্যক্রমের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।
এই ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা শহরের প্রায় ১৪টি শেল্টার হোমের শিশুরা ১৪টি দলে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে। এর মধ্যে দুইটি মেয়ে শিশুদের দলও রয়েছে। জগন্নাথ হলের খেলার মাঠে পথশিশুদের এই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিম বেগম এনডিসি। বালকদের মধ্যে ডিআইসি বয়েজ শেল্টার হোম চ্যাম্পিয়ন হয়। বালিকাদের মধ্যে বস্তি শিক্ষা কেন্দ্র চ্যাম্পিয়ন হয়। প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ