Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দুঃস্থ রোগীদের মাঝে কম্বল বিতরণ

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দুঃস্থ রোগীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের আয়োজনে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। প্রথমবারের মতো আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) ও রোগী কল্যাণ সমিতির সভাপতি প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের  কোষাধ্যক্ষ ডা. মো. আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার ডা. এ বি এম আবদুল হান্নান, প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল মো. আবদুল্লাহ আল হারুন, সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক খান আবুল বাশার। টুমরো সমাজ কল্যাণ সমিতি ও সমাজসেবা অফিসার কামরুন্নাহারের সৌজন্যে আয়োজিত অনুষ্ঠানে দেড়শতাধিক দুঃস্থ রোগীর মাঝে এ কম্বল বিতরণ করা হয়।
ডা. কামরুল হাসান খান বলেন, বিএসএমএমইউ আজ দেশের মানুষের কাছে একটি গ্রহণযোগ্য হাসপাতাল। জাতির জনকের নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়টি ২০১৬ সালে স্পেনের সিমাগো রিসার্চ গ্রুপের প্রকাশিত জরিপে স্থান পেয়ে বাংলাদেশের জন্য গৌরব বয়ে এনেছে। বিশ্ববিদ্যালয় থেকে দেশের মানুষকে সর্বোচ্চমানের চিকিৎসাসেবা এবং মেডিক্যাল শিক্ষার ক্ষেত্রে সর্বোচ্চমানের চিকিৎসা শিক্ষা দেয়া হচ্ছে। তিনি রোগীদের ও বিশ্ববিদ্যালয়ের স্বার্থে দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।     
এমপি রানার জামিন শুনানির আদেশ কাল
স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলে চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা ফারুক আহম্মেদ হত্যা মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ আসনে আওয়ামী লীগের এমপি আমানুর রহমান খান রানার জামিন আবেদনের ওপর শুনানি শেষ, আদেশ আগামীকাল বুধবার। গতকাল সোমবার জামিন আবেদন শুনানি শেষে বিচারপতি শেখ আবদুল আউয়াল  ও  বিচারপতি মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের এ দিন ঠিক করেন।
আদালতে আসামিপক্ষের শুনানিতে ছিলেন আবদুল বাসেত মজুমদার ও ড. বশির আহমেদ। অপর দিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তাকে সহযোগিতা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী টিকু।
সহকারী অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, রানার জামিনের বিষয়ে রাষ্ট্র ও আসামি উভয়পক্ষের বিস্তারিত শুনানি শেষ করা হয়েছে। তাকে যে দল থেকে বহিষ্কার করা হেয়েছে শুনানিতে সেটিও তুলে ধরা হয়েছে। শুনানি নিয়ে আদালত ডে আফটার টুমরো আদেশের জন্য রেখেছেন। এর আগে ২০১৬ সালের ১১ ডিসেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ রানার জামিন আবেদন কার্যকতালিকা থেকে আবারো বাদ করে (আউট অব লিস্ট) দেন। একই বছর ২৮ নভেম্বরও হাইকোর্টের অপর একটি বেঞ্চ রানার জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ