Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

তক্ষকসহ ব্যবসায়ী আটকের পর মোটা উৎকোচের বিনিময়ে ছাড়

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুর্লভ বণ্যপ্রাণী তক্ষকসহ এক ব্যবসায়ী আটক করে মোটা অংকের উৎকোচের বিনিময়ে পুলিশ ছেড়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত রোববার রাতে উপজেলার ভোলাব তদন্ত কেন্দ্রে।
একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, রোববার রাতে চট্টগ্রামের জেলার রাউজান এলাকার এক তক্ষক ব্যবসায়ী আটক করে ভোলাব তদন্ত কেন্দ্রের পুলিশ। তবে ঐ ব্যবসায়ীর নাম জানা যায়নি। তক্ষক ব্যবসায়ীকে ছাড়িয়ে নিতে ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ ও ইন্সপেক্টর শাহাদাত হোসেনের সাথে ২ লাখ টাকায় রফাদফা হয়। ২ লাখ টাকা নিয়ে ইন্সপেক্টর শাহাদাত হোসেন দ্রুত তক্ষক ব্যবসায়ীকে ছেড়ে দেয়। এ ব্যাপারে ইন্সপেক্টর শাহাদাত হোসেন বলেন, কোনো তক্ষক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়নি, উৎকোচ আদায়ের বিষয়টি সঠিক নয়।
রূপগঞ্জে চাঁদাবাজির সময়  প্রজন্মলীগ নেতা আটক
নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি আবাসন প্রকল্পে প্রকাশ্যে চাঁদাবাজি কালে জয়নাল আবেদীন (৩২) নামে এক প্রজন্মলীগ নেতাকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে উপজেলার মুশুরী এলাকার ঢাকা ভিলেজ নামে আবাসন প্রকল্প থেকে ওই চাঁদাবাজকে আটক করা হয়।
আটক জয়নাল আবেদীন মুশুরী এলাকার সুলতান চৌধুরীর ছেলে। জয়নাল আবেদীন নিজেকে রূপগঞ্জ সদর ইউনিয়ন প্রজন্মলীগের সাংগঠনিক সম্পাদক দাবি করেছেন।
সাইট ম্যানেজার আব্দুল্লাহ জানান, গত এক সপ্তাহ আগে জয়নাল আবেদীনসহ একদল চাঁদাবাজ ঢাকা ভিলেজ আবাসন প্রকল্পে প্রবেশ করে তার কাছে সাড়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবিকৃত চাঁদার টাকা দেয়া না হলে প্রকল্পের ক্ষতি করা হবে বলেও হুমকি দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ