Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা সুশাসন, গণতন্ত্র ও আইনের শাসনের জন্য রাজনৈতিক সংলাপ জরুরি - হাসান আহমেদ চৌধুরী কিরণ

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বাছাইয়ের মাধ্যমে সেরা ১৬টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে শেষ হয়েছে ইউসিবি পাবলিক পার্লামেন্ট ২০১৬। এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় প্রাইম এশিয়া ইউনিভার্সিটি। প্রথম রানারআপ ও দ্বিতীয় রানারআপ হয় যথাক্রমে ইবাইস ইউনিভার্সিটি ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ‘শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক’ এই সেøাগানে বছরব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতা অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করেছে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলা।
গতকাল রাজধানীর এফডিসির জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ইউসিবি পাবলিক পার্লামেন্টে চ্যাম্পিয়ন, রানারআপ ও তৃতীয় স্থান অধিকারী দলকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আলী।
সভাপতির বক্তব্যে হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, আগামী জাতীয় নির্বাচন আমাদের হাতের দরজায় কড়া নাড়ছে, সে নির্বাচন পদ্ধতি কী হবে, সকল দলের অংশগ্রহণ থাকবে কি না তা আমাদের এখন ভাবিয়ে তুলছে। যা নিয়ে আমাদের আজকের এ তরুণরাও তাদের নানা মতামত তুলে ধরছেন। তিনি আরো বলেন, সুশাসন, গণতন্ত্র ও আইনের শাসনের জন্য রাজনৈতিক সংলাপ জরুরি। সেই সংলাপের মধ্যমে জাতি একটি সঠিক দিক নির্দেশনা ফিরে পাবে।
ড. মাহফুজুর রহমান বলেন, আগামী প্রজন্মের মেধা বিকাশের জন্য এটিএন বাংলা বিতর্ক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। বিতর্ক সঠিক পথ দেখায়। আগামী নভেম্বর মাসে আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতার আয়োজন করবে এটিএন বাংলা।  
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ ইবাইস ইউনিভার্সিটির ব্যারিস্টার সুমাইয়া আজিজ, প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ট্রেজারার এ কে এম আশরাফুল হক, এটিএন বাংলার অনুষ্ঠান বিভাগের উপদেষ্টা নওয়াজীশ আলী খান ও সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট তাশিক আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ