Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সমৃদ্ধি কর্মসুচি বগুড়ায় ২ ভিক্ষুককে স্বাবলম্বী করতে ২ লাখ টাকার চেক হস্তান্তর

| প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : টিএমএসএস এর আয়োজনে ও পিকেএসএফ এর সহায়তায় গতকাল বগুড়ার শিবগঞ্জ উপজেলার গুজিয়ায় সমৃদ্ধি কর্মসূচির উদ্যোগে ভিক্ষুক পূনর্বাসন কার্যক্রমের আওতায় দু’জন ভিক্ষুকের মাঝে ২ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়।
শিবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস এর পরিচালক মোঃ সোহরাব আলী খান। প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজসেবক ও অষ্ট্রেলিয়া প্রবাসী মাকসুদ আল কবীর। আরও বক্তব্য রাখেন টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ আব্দুস সামাদ পিপিএম, দৈনিক ইনকিলাবের বগুড়া ব্যুরো চিফ মহসীন আলী রাজু, শিবগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হাদিউজ্জামান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন টিএমএসএস এর যুগ্ম-পরিচালক মোঃ সাজ্জাদুর রহমান। অনুষ্ঠানে বনজের আলী (৬৫) ও ছহির উদ্দিন ফকির নামে দু’জন ভিক্ষুককে পূর্ণবাসনের জন্য ১ লক্ষ করে ২ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়। এ টাকা দিয়ে সংস্থার পক্ষ থেকে তাদের একটি উন্নতমানের গাভী ক্রয়, বাড়ি ও গোয়ালঘর মোরামত করে দেওয়া হবে। এই গাভীর দুধ বিক্রয় করে যাতে তারা স্বাবলম্বী হতে পারে। এ কর্মসূচির উদ্দেশ্য দারিদ্র দুরীকরণের লক্ষ্যে দরিদ্র পরিবারসমুহের সম্পদ ও সক্ষমতা বৃদ্ধি। পর্যায়ক্রমে শিবগঞ্জ ইউনিয়ন পরিষদকে পূর্নবাসনের মাধ্যমে ভিক্ষুক মুক্ত করার ঘোষণা দেন সংস্থার উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমৃদ্ধি

১৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ