Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

মাতৃভাষা দিবসে সিলেটের চার কীর্তিপুরুষকে সম্মাননা

প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেটের চার কীর্তিপুরুষকে সম্মাননা প্রদান করা হয়েছে। তারা হলেন- ভাষা সৈনিক, রাজনীতিবিদ দেওয়ান ফরিদ গাজী (মরণোত্তর), ভাষা সৈনিক, রাজনীতিবিদ পীর হবিবুর রহমান (মরণোত্তর), ভাষা সৈনিক, শিক্ষাবিদ প্রফেসর ড. আব্দুল আজিজ ও মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ শাহ আজিজুর রহমান।
এ উপলক্ষে গতকাল রোববার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ ও সাংবাদিক মহিউদ্দীন শীরু স্মৃতি পরিষদের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রফেসর আব্দুল আজিক এবং মুক্তিযোদ্ধা শাহ্ আজিজকে উত্তরীয় পরিয়ে বরণ করেন মহিউদ্দীন শীরু স্মৃতিসংসদ সভাপতি সাংবাদিক আজিক আহমদ সেলিম। এ সময় তাদের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা ক্রেস্ট। মরহুম দেওয়ান ফরিদ গাজী ও মরহুম মহিউদ্দীন শীরু পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন তার স্বজনরা। ভাষা সৈনিক, রাজনীতিবিদ দেওয়ান ফরিদ গাজীর পক্ষে সম্মাননা গ্রহণ করেন তার ছেলে দেওয়ান কয়েস গাজী, ভাষা সৈনিক, রাজনীতিবিদ পীর হবিবুর রহমানের পক্ষে সম্মাননা গ্রহণ করেন তার নাতি বেলায়েত হোসেন লিমন।
অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে প্রফেসার ড. আব্দুল আজিজ বলেন, একুশে আমাদের অহংকার। একুশে আমাদেরকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগায়। একুশের চেতনা উজ্জিবিত হয়ে বাংলাদেশ দ্রæত এগিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও আমাদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ