Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা ছিলেন ইলমে জাহির-বাতিনের ধারক-বাহক

রাউজানে এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া আলীয়া দরবার শরীফের আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, কাগতিয়া আলীয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা ইলমে জাহিরের ধারক-বাহক ছিলেন। যার উজ্জ্বল দৃষ্টান্ত কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদ্রাসা। যে মাদ্রাসা থেকে শত শত আলিমে দ্বীন বের হয়ে দেশ, জাতি ও দ্বীনের খেদমত করছে। দেশে এবং দেশের বাহিরে মধ্যপ্রাচ্য, আমেরিকা, লন্ডনসহ বিশ্বের প্রায় দেশে এ মাদ্রাসার ছাত্ররা আন্তর্জাতিকভাবে একদিকে শরীয়ত, তরিক্বতের খেদমত করে যাচ্ছে অন্যদিকে দেশের আর্থিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ মহান মনীষী ইলমে বাতিনের জন্য প্রতিষ্ঠা করেছেন কাগতিয়া আলীয়া দরবার শরীফ, গঠন করেছেন আধ্যাত্মিক তরিক্বত ভিত্তিক সংগঠন মুনিরীয়া যুব তবলিগ কমিটি বাংলাদেশ তাঁর ইলমে বাতিনের এ দরবারে এসে আজ যুবকরা নামাজী, রোজাদার, দরুদ পাঠকারী, মোরাকাবা এবং তাহাজ্জুদ সহ আমলে সালিহা ও সঠিক আকীদায় বিশ্বাসী হচ্ছে। আল্লাহ্ তায়ালা ও তাঁর প্রিয় হাবিব (সা:)-এর ভালোবাসা অন্তরে লালন করার এ মহা কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে তাঁর দরবার। নিঃসন্দেহে তিনি ইলমে জাহির-বাতিনের ধারক-বাহক।
তিনি গত ১৬ জানুয়ারি সোমবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) ও ফাতেহায়ে এয়াজদাহম উদ্যাপন উপলক্ষে  হযরত শায়খ ছৈয়্যদ (রহ:) স্মরণে মুনিরীয়া যুব তবলিগ কমিটি বাংলাদেশ ৯নম্বর কাগতিয়া কামিল এম এ মাদরাসা শাখার উদ্যোগে মাদরাসা সম্মুখস্থ ময়দানে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
কাগতিয়া কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস হযরতুলহাজ্ব আল্লামা মমতাজুল হক নূরীর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়-এর সিনিয়র প্রভাষক শহিদুল ইসলাম সরকার। এতে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মুনিরীয়া তবলিগ কমিটি ওলামা পরিষদের সচিব হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মুহাম্মদ আনোয়ারুল আলম সিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ