Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিআইআরডিআর’র পুনর্বাসন ও উন্নয়নবিষয়ক প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট বিতরণ

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: পুনর্বাসন ও উন্নয়নের ক্ষেত্রে দক্ষ যুবশক্তি সৃষ্টি ও কর্মসংস্থানের লক্ষ্যে প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। বেসরকারি সংস্থা র্ডপ-এর সহযোগী সংগঠন বাংলাদেশ ইনস্টিটিউট অব রিসেটেলমেন্ট ডেভেলপমেন্ট এন্ড রাইটস-বিআইআরডিআর-এর আয়োজনে ‘পুনর্বাসন ও উন্নয়ন’বিষয়ক মাঠে অবস্থান ও অনুশীলনসহ দশদিনব্যাপী ৪র্থ ব্যাচের প্রশিক্ষণ কোর্স  গতকাল শেষ হয়েছে। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়। রাজধানীর শেওড়াপাড়াস্থ র্ডপ কেন্দ্রীয় কার্যালয়ের প্রশিক্ষণ রুমে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন মহিলাবিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনেওয়াজ দিলরুবা খান। র্ডপ’র প্রতিষ্ঠাতা, সিইও এবং গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিআইআরডিআর-এর পরিচালক ও সাবেক অতিরিক্ত সচিব মো. সাইফুল্লাহ, র্ডপ’র পরিচালক প্রশাসন মো. হায়দার আলী খান এবং প্রশিক্ষণার্থী ফেরদৌসী বেগম ও সাফায়েত ইসলাম চৌধুরী প্রমুখ।
সরকারি-বেসরকারি অভিজ্ঞ প্রশিক্ষক ও কর্মকর্তারা ভূমি অধিগ্রহণ, ক্ষতিগ্রস্ত চিহ্নিতকরণ, ক্ষতিপূরণ, জেন্ডার, জনস্বাস্থ্য, নিরাপত্তা নীতি, তথ্য অধিকার আইন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। তারা মাঠপর্যায়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রূপগঞ্জ উপজেলায় ডিইএসডব্লিউএস প্রকল্পে হাতে-কলমে প্রশিক্ষণ নেয়। এ কোর্সে দেশের বিভিন্ন স্থান থেকে আগত বিশজন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ