Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

নেত্রকোনায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদন্ড, খালাস ২৬

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ৩:১৭ পিএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান গতকাল বুধবার দুপুর ১২টার দিকে জনাকীর্ণ আদালতে চাঞ্চল্যকর কায়েশ চৌধুরী (৩৫) হত্যা মামলায় তিন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও মামলার অপর ২৬ আসামীকে বেকসুর খালাসের রায় দিয়েছেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছেন মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া গ্রামের মৃত ইমান আলীর দুই ছেলে হাবিবুর রহমান খসরু(পলাতক) (৪৫) ও কামরুজ্জামান কামরু (৪০)এবং মৃত সাইদুর রহমানের ছেলে গোলাম ফারুক তানভীর(৪২)।

আদালত সূত্রে জানা যায়, নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার সুয়াইর ইউনিয়নের হাটনাইয়া গ্রামের মৃত শামছুল হক চৌধুরী পুত্র কায়েশ চৌধুরীর (৩৫) সাথে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে একই গ্রামের মৃত ইমান আলীর পুত্র হাবিবুর রহমান খসরুর পূর্ব শত্রুতা চলে আসছিল। এর জের ধরে ২০০৪ সালের ৬ ফেব্রুয়ারি সকাল ৯ টার দিকে কায়েশ চৌধুরী তার চাষাবাদের জমি দেখার জন্য বাড়ী থেকে আনুমানিক একশত গজ দূরে পাকা ড্রেনের কাছে পৌঁছলে আগে থেকেই ওত পেতে থাকা প্রতিপক্ষের লোকজন তার উপর বল্লম, রামদা কাতরা কিরিচ নিয়ে হামলা করে ঘটনাস্থলেই তাকে হত্যা করে।

নিহতের বড় ভাই মানিক চৌধুরী বাদী হয়ে ৪৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০/৬০ জনকে আসামী করে ৮ ফেব্রুয়ারি মোহনগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

পুলিশ তদন্ত শেষে একই সনের ৩১ আগস্ট ২৯ আসামীর বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে তিন আসামীর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড এবং ২৬ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাসের রায় প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এডভোকেট সাইফুল আলম প্রদীপ আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট শামছুদ্দিন ইলিয়াস ও রাসেল আহম্মদ খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ