Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

ছাত্রলীগ নেতাকে হত্যাচেষ্টা : লক্ষ্মীপুরে ছাত্রলীগ-যুবলীগের ১১ নেতার কারাদণ্ড

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ৩:৩৯ পিএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আশরাফুল আলমকে মারধর ও হত্যাচেষ্টার মামলায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ ও যুবলীগের ১১ নেতাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ. হালিম উল্লাহ চৌধুরী আজ বুধবার দুপুরে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস, ছাত্রলীগ নেতা খোরশেদ আলম ওরফে (পালসার বাপ্পি) ও পৌর যুবলীগের যুগ্ম-আহবায়ক এহতেশাম হায়দর বাপ্পিকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

অপরদিকে জেলা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মো. জুয়েল, ছাত্রলীগ নেতা মো. সজিব ও মিরাজ হোসেনকে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত অন্যরা হচ্ছেন, জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহামুদুন্নবী সোহেল ও ছাত্রলীগ নেতা রুপম, রকি, কাউছার ও আওয়ামীলীগ নেতা মানিক। মামলায় খালাস প্রাপ্ত দুইজন হচ্ছেন ইমন ও মাসুদ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে ছাত্রলীগ নেতা আশরাফুল আলমকে আলীয়া মাদ্রাসায় এলাকায় কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে আসামীরা। ৬ সেপ্টেম্বর সদর থানায় আহত আশরাফুল আলমের বাবা এডভোকেট মো. বদরুল আলম বাদী হয়ে ১৪জনকে আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এ রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ