Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুফতি হান্নানের ফাঁসি বহাল থাকার পূর্ণ রায় প্রকাশ

আনোয়ার চৌধুরীর ওপর হামলা

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর  গ্রেনেড হামলার ঘটনায় মুফতি আবদুল হান্নানসহ তিনজনের মৃত্যুদ- বহাল থাকা আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়েছে। গতকাল  বুধবার দুপুরে প্রধান বিচারপতির  নেতৃত্বে চার সদস্যের আপিল  বেঞ্চ স্বাক্ষরিত  মোট ৬৫ পৃষ্ঠার এ প্রতিবেদন প্রকাশিত হয়। তবে রায়ের বিরুদ্ধে রিভিউ রায় পুনর্বিবেচনার আবেদন করা হবে বলে জানিয়েছেন আসামিদের আইনজীবী মোহাম্মদ আলী। মোহাম্মদ আলী বলেন, রায় প্রকাশিত হয়েছে। তবে আমি এখনো  দেখার সুযোগ পাইনি। আসামিদের সঙ্গে এর আগে কথা হয়েছে। তারা জানিয়েছেন রিভিউ আবেদন করবেন।
মুফতি হান্নান ছাড়া আসামিরা হলেন শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল ও  দেলোয়ার  হোসেন ওরফে রিপন।  গত ৭ ডিসেম্বর আসামিদের হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আপিলের শুনানি শেষে  রায়  ঘোষণা করে আপলি বিভাগ।
মুফতি হান্নানের পক্ষে আদালতে উপস্থিত ছিলেন  মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি  জেনারেল মুরাদ রেজা। মুরাদ রেজা জানিয়েছেন, আপিলের এ রায়ের ফলে এই তিন আসামির দ- কার্যকরে আর  কোনো বাধা থাকল না। তবে  আইনজীবী  মোহাম্মদ আলী বলেছেন, আসামিরা চাইলে এক মাসের মধ্যে রিভিউ করতে পারবেন।
গত বছরের ১১  ফেব্রুয়ারি হাইকোর্ট  বেঞ্চ নিম্ন আদালতের রায় বহাল  রেখে দ-  ঘোষণা করেন। রায়ে মুফতি আবদুল হান্নানসহ তিন জঙ্গির ফাঁসির দন্ডাদেশ ও দুজনকে যাবজ্জীবন সাজা  দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ