Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ^রগঞ্জে জমি বিরোধে পাল্টাপাল্টি মামলা ও লুটপাট

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহের ঈশ^রগঞ্জে জমি বিরোধে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের হয়েছে। বুধবার দুপুরে এ ঘটনায় ময়মনসিংহের ৪ নম্বর আমলী আদালতে মামলা দায়ের হয়েছে। এর আগে অপর পক্ষ থানায় মামলা দায়ের করলে আসামিরা গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়ানোর সুযোগে বাদিপক্ষের লোকজন আসামিদের বাড়ি-ঘরে হামলা-ভাঙচুর করে লুটপাট করেছে বলে অভিযোগ ভুক্তভোগীদের।     
স্থানীয়রা জানায়, উপজেলার সদর ইউনিয়নের শর্শী গ্রামের মাহতাব উদ্দিনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল প্রতিবেশী কডু মোড়লের। গত ১১ জানুয়ারি এ বিরোধ দু’পক্ষের সংঘর্ষে রূপ নিলে উভয় পক্ষের কমপক্ষে প্রায় ১০ জন আহত হয়। আহতদের মধ্যে মতিন মাস্টারকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং মানিক ও বাবুলকে ঈশ^রগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার পরদিন মাহতাব পক্ষের লোকজনকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করে মতিনের ছেলে সেলিম মিয়া। একই ঘটনায় আদালতে মামলা দায়ের করেছে মাহতাবের ছেলে বিল্লাল হোসেন।  
ভুক্তভোগীরা, মামলা দায়েরের পর আসামিপক্ষের লোকজন গ্রেফতার এড়াতে গা-ঢাকা দিলে কডু মোড়লের লোকজন মাহতাব উদ্দিনের বাড়ি-ঘরে হামলা-ভাঙচুর করে ব্যাপক লুটপাট চালিয়েছে।  মাহতাবের ছেলে মনসুর জানায়, মতিন মাস্টারকে কডু মোড়লের লোকজন খুন করার উদ্দেশ্যে মাথায় কোপ দিয়ে আমাদের ফাঁসানোর ষড়যন্ত্র করেছিল। এখন তারা মতিন মাস্টারের চিকিৎসায় অবহেলা করছে। এমনকি বিরোধপূর্ণ এ জমি গ্রাস করার জন্য এসব ঘটনার নেপথ্যে কলকাঠি নাড়ছে স্থানীয় একটি প্রভাবশালী চক্র।  
তবে মতিন মাস্টারের ছেলে শামীম জানান, জমি বিরোধে আমার বাবাকে প্রতিপক্ষের লোকজন কুপিয়েছে। এ বিষয়ে ঘটনাস্থল ও হাসপাতাল সরেজমিন পরিদর্শন করে আসা ঈশ্বরগঞ্জ থানার তদন্ত ওসি রুহুল আমীন তালুকদার বলেন, মতিন মাস্টারকে কেন উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে না তা চিকিৎসক ও পরিবার ভালো বলতে পারবে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ