Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মূলপর্বে খেলার পথে ইউএই

প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : এশিয়া কাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে ফেভারিট আফগানিস্তানকে হারিয়ে মূল পর্বের পথে এক পা দিয়ে রেখেছিল সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। গতকাল ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হংকংকে ৬ উইকেটে হারিয়ে দিয়ে মূল পর্বে খেলার সুবাস পাচ্ছে ইউএই। উপর্যুপরি ২ ম্যাচ হেরে যাওয়ায় বাছাইপর্বেই থেমে গেল হংকংয়ের এশিয়া কাপ মিশন। আজ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হংকংয়ের বিপক্ষে আফগানিস্তান জয়ের বিপরীতে ওমানের কাছে সংযুক্ত আরব আমিরাত হেরে গেলে মূল পর্বে খেলতে সমীকরণ মেলাতে হবে। ওমানকে হারিয়ে দিতে পারলে কোন সমীকরণ মেলানোর প্রয়োজন পড়বে না ইউএই’র। সরাসরি উঠে যাবে মূল পর্বে।
গতকাল ৯ বল হাতে রেখে ৬ উইকেটে জিতে উৎসব করেছে সংযুক্ত আরব আমিরাত আজিজ খানকে লং অনের উপর দিয়ে আমজাদ জাভেদের। হংকংয়ের ১৪৭’র চ্যালেঞ্জ পাড়ি দিতে পেরেছে সংযুক্ত আরব আমিরাত টপ অর্ডার শাহাজাদের ব্যাটিংয়ে। টুয়েন্টি-২০ ক্রিকেট ক্যারিয়ারে প্রথম ফিফটি উদযাপন করেছেন তিনি এদিন (৩৯ বলে ৪ চার ১ ছক্কায় ৫২)। অথচ, এই ম্যাচে স্কোরশিটে ২২ উঠতে ২ ওপেনারের বিদায়ে বড় ধরনের শংকায় পড়ার কথা ছিল ইউএই’র। সেখান থেকে তৃতীয় জুটির ৭৯ রান সংযুক্ত আরব আমিরাতকে দেখিয়েছে জয়ের স্বপ্ন।
বাধ্যতামূলব ব্যাটিং পাওয়ার প্লে’র প্রথম ৬ ওভারেই এগিয়ে যাওয়ার কাজটা করে রেখেছিল ইউএই। হংকং যেখানে সাবধানী শুরুতে প্রথম ৬ ওভারে করেছে ৩৮/২, সেখানে ইউএই ৪৫/২। ১৫ ওভার পর্যন্ত রান সংগ্রহে এগিয়ে ছিল হংকং। তবে ইনফর্ম বটপ অর্ডার বাবর হায়াত ( ৫৪) ১৬তম ওভারের প্রথম বলে ফিরে গেলে শ্লগকে কাজে লাগাতে পারেনি ইউএই। শেষ ৩০ বলে যোগ করতে পেরেছে তারা মাত্র ২৪! ভাগ্যটা খারাপ হংকং টপ অর্ডার বাবর হায়াতের। প্রথম ম্যাচে ওমানের বিপক্ষে ১২২’এ হাসাতে পারেননি দলকে, গতকালও বিফলে গেছে তার ফিফটি। তবে এই ম্যাচে পেস বোলার মোহাম্মদ নাভেদের টি-২০ ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলকে ঠিকই হাসাতে পেরেছেন।
হংকং ঃ ১৪৬/৭ (২০.০ ওভারে), বাবর হায়াত ৫৪, চ্যাপম্যান ২৯, নিজাকাত ২৮, নাভেদ ৩/১৪, আমজাদ ২/২১।
সংযুক্ত আরব আমিরাত ঃ ১৪৭/৪ (১৮.৩ ওভারে), মোহাম্মদ শাহাজাদ ৫২, উসমান ৪১, সাইমান ২৫ (অপ.)।
ফল ঃ সংযুক্ত আরব আমিরাত ৬ উইকেটে জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূলপর্বে খেলার পথে ইউএই

২২ ফেব্রুয়ারি, ২০১৬
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ