Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে আখ ক্ষেতে রহস্যজনক আগুন

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পঞ্চগড় জেলা সংবাদাদতা : পঞ্চগড়ের রহস্যজনক আগুনে পুড়ে গেছে একটি আখ ক্ষেত। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা সদরের মিড়গড় এলাকায় এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনীর কর্মীরা। তবে কিভাবে আগুন লেগেছে তা জানা যায়নি। স্থানীয়রা জানায়, পঞ্চগড় জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চুর প্রায় দুই একর জমির আখ খেতে আগুন এবং ধোয়া দেখা দেয়। অল্প সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পুরো আখ ক্ষেতে। খবর পেয়ে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রনে নিতে চেষ্টা করে দমকল বাহিনী। তবে আকশ্মিক আগুনে দুই লক্ষ টাকার আখ পুড়ে গেছে বলে দাবি করেছেন আখ ক্ষেত মালিক। ক্ষতিগ্রস্থ আখ ক্ষেতের মালিক ও জেলা পরিষদ চেয়ারম্যানের ভাই মো. কাচ্চু বলেন, কিভাবে আগুন লেগেছে বুঝতে পারছি না। তবে দুই একর জমিতে লাগানো আখখেত সম্পূর্ণ পুড়ে গেছে। এতে প্রায় দুই লক্ষ টাকা ক্ষতি হয়েছে। পঞ্চগড় দমকল বাহিনীর লিডার হাবিলদার মো. আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই এবং আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তা নাহলে আগুন আরও ছড়িয়ে পড়ত। তবে কিভাবে এই আগুন লেগেছে তা জানা যায়নি।
ভ্রাম্যমান আদালতে জরিমানা
পঞ্চগড় বাজারের মেডিসিন রোডের ওষুধ মার্কেটে ভ্রাম্যমান আদালত পরিচালন করেছেন র‌্যাব-১৩। মেয়াদ উত্তীর্ন ওষুধ, ড্রাগ র্অথরেটি রেজিস্টার বিহীন ওষুধ, ভারতীয় নিষিদ্ধ ওষুধ রাখার দায়ে ৪ ঔষধ ফার্মেসীকে মোট ৩ লক্ষ ১০ হাজার জরিমান করা হয়েছে। গত বুধবার সকাল ১১.৪০মিনিট থেকে বিকেল ৩.৪০মিনিট পর্যন্ত বিভিন্ন ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ, অবৈধ ঔষধ ও ডিএআর নম্বর বিহীন ঔষধ ও ভারতীয় নিষিদ্ধ ওষুধ  রাখায় পঞ্চগড় বাজারের সাজু ড্রাগ হাউজকে ২ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদ-, সাহেরা ফার্মেসীকে ৫০ হাজার টাকা, সাজু ফার্মেসীকে ৫০ হাজার টাকা জরিমানা ও ইসলাম ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও র‌্যাব সদর দপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব-১৩ নীলফামারীর কোম্পানি কমান্ডার মেজর খুরশীদ আনোয়ার। এসময় বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি পঞ্চগড় জেলা শাখার সভাপতি মোঃ মাহাবুব হোসেন, সাধারণ সম্পাদক মোবাশ্বের হোসেন সহ ওষুধ ব্যাবসায়ীরা উপস্থিত ছিলেন। আদালতের সিন্ধান্ত মোতাবেক জব্দকৃত ওষুধ খোলা জায়গায় পুড়িয়ে ফেলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ