Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পূর্বশত্রুতার জের বর্গা চাষির ফসলসহ সবজি গাছ কেটে নিলো প্রতিপক্ষ

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোয়ালপাড়া এলাকার এক বর্গাচাষির জমি থেকে পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন ফসলসহ সবজি গাছ কেটে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার গোয়ালপাড়া এলাকায়। ক্ষতিগ্রস্ত কৃষক রফিকুল ইসলাম জানান, গোয়ালপাড়া এলাকার সফিউল্লাহ ডাক্তারের মালিকানাধীন ৩ বিঘা জমিতে বছরে ৪০ হাজার টাকার চুক্তিতে বর্গাকৃত জমিতে বেগুন, টমেটো ও মরিচ চাষ করেছেন। চুক্তির মেয়াদ ও ফসল পরিপক্ব না হতেই জোরপূর্বক আবু ছালেক ও শফিউল্লাহর নেতৃত্বে জায়েদ আলী, রাজু, নুর ইসলামসহ অজ্ঞাত লোকজন সবজি খেতের চারাগাছ কেটে সবজি নিয়ে যায়। এ সময় বাধা দিতে গেলে রফিকুলের স্ত্রী রানু বেগমকে পিটিয়ে আহত করে হামলাকারীরা। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেন। এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন বলেন, এ ধরনের একটি অভিযোগের সত্যতা পাওয়া গেছে। জড়িতদের আটকের চেষ্টা চলছে।
ফেনসিডিলসহ ২ মাদক বিক্রেতা আটক
রূপগঞ্জে ৩৬৪ বোতল ফেনসিডিলসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। আটককৃতরা হলোÑ উপজেলার চনপাড়া পুনর্বাসন কেন্দ্র করে আজাহারের ছেলে আরিফ (২০) ও খলিল মিয়ার ছেলে মাসুম খান (২৪)। রূপগঞ্জ থানার এসআই মাহাবুবুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে দুপুরে পূর্বগ্রাম এলাকার একটি পুকুরে দুই বস্তা ফেনসিডিল উদ্ধার করে। বস্তায় ৩৬৪টি বোতল ফেনসিডিল ছিল। ঘটনাস্থল থেকে চিহ্নিত মাদক বিক্রেতা আরিফ ও মাসুম খানকে আটক করে পুলিশ। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। আসামিদের নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ