Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় পিঠা উৎসব শুরু হচ্ছে ২৩ জানুয়ারি

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আট দিনব্যাপী দশম ‘জাতীয় পিঠা উৎসব-১৪২৩’ শুরু হচ্ছে আগামী ২৩ জানুয়ারি। জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের আয়োজনে এ উৎসব অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ কফি হাউজ অঙ্গনে। উৎসবে দেশের বিভিন্ন স্থান থেকে জানা অজানা ১৭৮ রকমের পিঠা নিয়ে উপস্থিত হবেন পিঠাশিল্পীরা। শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে প্রায় ৫০ স্টল নিয়ে বসবেন পিঠাশিল্পীরা।
গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের আয়োজনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে বক্তৃতা রাখেন পরিষদের সভাপতি ম. হামিদ, ড. ইনামুল হক, সাধারণ সম্পাদক খন্দকার শাহ আলম, নৃত্যশিল্পী আমানুল হক, নাট্যাভিনেতা আব্দুল আজিজ, গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী, কবি লিলি হক, নাট্যজন তপন হাফিজ, খোরশেদুল আলম, টিমুনি খান প্রমুখ।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত পিঠা তৈরি, প্রদর্শন ও বিক্রয় করা হবে। আর প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত উৎসব মঞ্চে নাচ, গান, আবৃত্তি, কৌতুক, পথনাটক ও যাদু পরিবেশিত হবে। এই উৎসবের ৫০টি স্টলে প্রায় ১৭৮ রকমের পিঠা থাকবে। ৩০ ডিসেম্বর শেষ হবে আটদিনের এই পিঠা উৎসব। আর সমাপনী আসরে উৎসবে অংশগ্রহণকারী পাঁচজন পিঠাশিল্পীকে সেরা পিঠাশিল্পীর সম্মাননা স্মারক প্রদান করা হবে।
এসময় আরও জানানো হয়, আট দিনব্যাপী দশম জাতীয় পিঠা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঐদিন বিকেল ৫টায় শিল্পকলা একাডেমির উন্মুক্ত মঞ্চে এই উৎসবের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
উদযাপন পরিষদের সভাপতি ম. হামিদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি থাকবেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, আতাউর রহমান, নৃত্যশিল্পী আমানুল হক ও সংগীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ