Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই গ্রুপে ৬২ জনের প্রাথমিক ক্যাম্প

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবলের ব্যস্ততা শুরু হচ্ছে কিছু দিনের মধ্যেই। বঙ্গবন্ধু গোল্ডকাপ দিয়ে শুরু হচ্ছে মামুনুল, এমিলিদের ক্যালেন্ডার। এই টুর্নামেন্টকে সামনে রেখে গতকাল প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। দু’গ্রুপে ৬২ জনকে ডাকা হয়েছে এই প্রাথমিক ক্যাম্পে। মূলত অুনশীলনের সুবিধার্থেই এ-গ্রুপে ৩৩ জন এবং বি-গ্রুপে রাখা হয়েছে ২৯ জন ফুটবলারকে। এখান থেকে দু’টি দল করা হবে। একটি জাতীয় এবং অন্যটি অনূর্ধ্ব-২৩ দল। এ-গ্রুপের ফুটবলারদের ২২ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি এবং বি-গ্রুপের ফুটবলারদের সাভারস্থ বিকেএসপিতে কন্ডিশনিং অ্যাসেসমেন্ট করানো হবে ৩ থেকে ১২ ফেব্রুয়ারি। এ-গ্রুপের খেলোয়াড়দের ২২ জানুয়ারি এবং বি-গ্রুপে খেলোয়াড়দের ৩ ফেব্রুয়ারি ম্যানেজার সত্যজিৎ দাস রুপুর কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। দলের সঙ্গে কোচ হিসেবে সৈয়দ জিলানী, কন্ডিশনিং কোচ হিসেবে জন হোয়াইট, গোলকিপার কোচ রায়ান ডেভিড স্যান্ডফোর্ড এবং বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডাইরেক্টর পল থমাস স্মাল্লী এই ক্যাম্পের দায়িত্ব পালন করবেন।
এ-গ্রæপের ৩৩ ফুটবলার- গোলকিপার : শহিদুল আলম, আশরাফুল ইসলাম, নেহাল ও রাসেল মাহমুদ। ডিফেন্ডার : রায়হান হাসান, নাসিরুল ইসলাম নাসির, মামুন মিয়া, তপু বর্মন, নাসির উদ্দিন চৌধুরী, আরিফুল ইসলাম, ইয়াসিন হাসান, ওয়ালী ফয়সাল, আতিকুর রহমান মিশু ও ইয়ামিন আহমেদ চৌধুরী। মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, মোনায়েম খান রাজু, ইমন মাহমুদ, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, হেমন্ত বিশ্বাস, আবদুল্লাহ ও আতিকুর রহমান ফাহাদ। ফরোয়ার্ড : জাহিদ হোসেন, রুবেল মিয়া, জুয়েল রানা, ইব্রাহিম, সাখাওয়াত হোসেন রনি, নাবিব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, আমিনুর রহমান সজিব, সাইদুর রহমান ও জাফর ইকবাল।
বি-গ্রæপের ২৯ ফুটবলার- গোলকিপার : মাকসুদুর রহমান, নাইম, আনিসুর রহমান জিকু ও সবুজ দাস রঘু। ডিফেন্ডার : আরিফুল ইসলাম (জুনিয়র), মনসুর আমিন, বিশ্বনাথ ঘোষ, শওকত রাসেল, কেষ্ট কুমার, টুটুল হোসেন বাদশা, মনজুরুর রহমান মানিক, জালাল মিয়া, শাকিল আহমেদ ও সবুজ। মিডফিল্ডার : মেহেবুব হাসান নয়ন, ফজলে রাব্বি, রুমন হোসেন, সুসান্ত ত্রিপুরা, শাহেদুল আলম শাহেদ, দিদারুল আলম, ওমর ফারুক বাবা ও শাহাদুল আলম শাহাদ। ফরোয়ার্ড : শাহাদাত হোসেন শাহেদ, সারোয়ার জামান নিপু, মান্নাফ রাব্বী, মতিন মিয়া, ওশি মং, সাদ উদ্দিন ও সোহেল রানা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই

৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ