Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামের জ্ঞান ও আদর্শ থেকে বিচ্যুত ব্যক্তিরাই মাযহাবের বিরুদ্ধে কথা বলছেন -আল্লামা নজমুদ্দিন চৌধুরী ফুলতলী

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : আল্লাহ ও রাসুল (সা:)’র আনুগত্যের মধ্যে রয়েছে ইহ ও পরকালীন মুক্তি। এ পথ শান্তির, সৌহার্দ্যরে, সম্প্রীতির সম্মানের। এছাড়া যত পথ ও মত আছে তাতে শান্তিও নেই মুক্তিও নেই। সারা দুনিয়াজুড়ে চলছে অশান্তি, অন্যায় অবিচার, অত্যাচার। কারণ, তা চলছে ইসলাম বিরােধী আদর্শের মাধ্যমে। অন্যদিকে ইসলামের নামে যারা বাড়াবাড়ি করছেন, মাযহাবের বিরুদ্ধে কথা বলছেন তারা ইসলামের প্রকৃত জ্ঞান ও আদর্শ থেকে বিচ্যুত। এদের থেকে মুমিন মুসলমানদের সতর্ক থাকতে হবে।
ফুলতলী কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ আল্লামা নজমুদ্দিন চৌধুরী ফুলতলী গত বুধবার দিবাগত রাতে বালাগঞ্জ উপজেলার চান্দাইরপাড়া সুন্নিয়া হাফিজিয়া আলিম মাদরাসার বার্ষিক বিশাল সুন্নি সমাবেশে উপরোক্ত কথাগুলো বলেন।
মাদরাসার সভাপতি আলহাজ আব্দুল খালিকের সভাপতিত্বে ও অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহানের পরিচালনায় মাহফিলে বয়ান করেন, জালালপুর কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা জ,উ,ম আব্দুল মুনঈম মনঞ্জলালী, ঢাকার মহাখালী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিছ পীরজাদা মাওলানা মাহবুবুর রহমান, ইকড়ছই সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা ছমির উদ্দিন, মাওলানা শেখ সাদেক হোসেন ভৈরবী, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের ইসলামী ভাষ্যকার মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা সৈয়দ সুলতান আহমদ, মাওলানা আব্দুল মতিন গজনভী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ