Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গাইবান্ধায় বিএনপি নেতা তানভীর আহমেদের পুত্র ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গাইবান্ধা জেলা সংবাদদাতা : ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গ চিত্র পোস্ট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় বিএনপি নেতা চৌধুরী তানভির আহমেদের পুত্র চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার গাইবান্ধা সদর থানা আমলী আদালত এই পরোয়ানা জারি করেন।
গাইবান্ধা জেলা যুবলীগ সভাপতি ও সাপ্তাহিক চলমান জবাবের সম্পাদক সরদার মো. শাহীদ হাসান লোটন বাদি হয়ে ২০১৬ সালের ৩ অক্টোবর মামলাটি দায়ের করেন।
উলেখ্য, চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকী বিএনপি নেতা চৌধুরী তানভির আহমেদের পুত্র ও বিগত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করেছিলেন। তিনি গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টায় ফেসবুকে তার নিজস্ব আইডিতে ইংরেজীতে একটি স্ট্যাটাসে লিখেছেন- শেখ হাসিনাকে হত্যা ছাড়া বাংলাদেশের ক্ষমতার ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়। এছাড়াও ১৫ সেপ্টেম্বর রাত ১০টা ৫৫ মিনিটে সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও ব্যঙ্গ চিত্র বানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন। এর পাশাপাশি তার নিজের অফিসিয়াল ফেসবুকের পেজে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র উলেখ করেও তা ছবি আকারে পোস্ট করেছেন। ফেসবুকে প্রদত্ত এ স্ট্যাটাসটি দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত হলে তার রেফারেন্স দিয়ে এই মামলাটি দায়ের করা হয়। মামলায় বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামসহ ৬ জনকে সাক্ষী করা হয়েছে। মামলা দায়েরের পর আদালত চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে প্রথমে সমন জারি করে। কিন্তু আদালতের সমন তামিল না হওয়ায় এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতারি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ