Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তর প্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ২৪ শিশুর মৃত্যু

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তর প্রদেশে একটি স্কুল বাস এবং ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ২৪ শিশু নিহত হয়েছে। ওই ঘটনায় কমপক্ষে ৪০ জন শিশু মারাত্মকভাবে আহত হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল (বৃহস্পতিবার) সকালে এটাই জেলার আলিগঞ্জ এলাকায় জে এস বিদ্যা পাবলিক স্কুলের একটি বাস ছাত্র-ছাত্রীদের নিয়ে যাওয়ার সময় সেটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকের মুখোমুখি ধাক্কা লাগলে সেটি উল্টে যায়। ঘন কুয়াশার জন্য ওই স্কুল বাসটি দুর্ঘটনার কবলে পড়ে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে শিশু শ্রেণি থেকে সপ্তম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ছিল। উত্তরপ্রদেশে কিছুদিন ধরে তীব্র শৈত্যপ্রবাহের সঙ্গে ঘন কুয়াশার দাপট চলায় সেখানকার জেলা প্রশাসন ২০ জানুয়ারি পর্যন্ত সমস্ত স্কুল বন্ধ রাখার ঘোষণা দেয়। কিন্তু সেই নির্দেশ অমান্য করেই বেসরকারি ওই স্কুল কর্তৃপক্ষ স্কুলটি খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল।
পুলিশের অতিরিক্ত মহানির্দেশক দলজিৎ চৌধুরী বলেন, সাইকেলে করে যাওয়া কিছু বাচ্চাকে বাঁচাতে গিয়ে ট্রাকটি স্কুল বাসের সঙ্গে ধাক্কা মারে। দুর্ঘটনায় বাস চালক নিহত হয়েছে। গুরুতর আহত শিশুদের আগ্রায় স্থানান্তর করা হয়েছে।
মর্মান্তিক ওই দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব গভীর শোক প্রকাশ করেছেন। সূত্র : পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ