Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাণিজ্য মেলায় উপচেপড়া ভিড়, বিক্রিও বেড়েছে

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সাপ্তাহিক ছুটির দিনে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ছিল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। হিমেল হাওয়া আর মিষ্টি রোদে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে মানুষের ভিড়। ক্রেতাদের সামলাতে ব্যস্ত বিক্রয়কর্মীরা। আর বিকিকিনি ভালো হওয়ায় স্বস্তিতে ব্যবসায়ীরা। শুধু মেলায় নয়, এই ভিড়ের প্রভাব পড়ে পুরো এলাকাজুড়ে। শুক্রবার বাণিজ্য মেলা ঘুরে দেখা যায়, সকাল থেকেই দর্শনার্থী বাড়তে থাকে বাণিজ্য মেলায়। কেউ সপরিবারে, কেউ বন্ধু-বান্ধবী, স্কুল-কলেজের সহপাঠীদের নিয়ে দল বেঁধে মেলায় এসেছেন। এদের একটি অংশ মেলায় ঘুরতে আসলেও বেশিরভাগই ব্যস্ত কেনাকাটায়।

এদিকে মেলায় ক্রেতাদের বেশি আগ্রহ দেখা গেছে গৃহস্থলি বিভিন্ন পণ্যের প্রতি। প্লাস্টিক পণ্যের পাশাপাশি রয়েছে প্রেসার কুকার, জুস মেকার, জুস বেøন্ডার, ওভেন, রাইস কুকার, ইস্ত্রি, ইন্ডাকশন চুলা, ফ্যানসহ নানা ধরনের ইলেক্ট্রনিক ও গৃহস্থলী পণ্য। মেলা প্রাঙ্গণ ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।
রাজধানীর খিলগাঁও থেকে মেলায় আসা বৃষ্টি বলেন, মেলায় হরেক রকমের পণ্য পাওয়া যায় বলে প্রতি বছরই মেলার অপেক্ষায় থাকি। শুক্রবার ছুটির দিন। বিকালে বেশি ভিড় হয় তাই সকালেই এসেছি। মেলা থেকে একটি রাইস কুকার ও ঘরে ব্যবহারের জন্য প্লাস্টিকের বিভিন্ন সামগ্রি কিনলাম। ঘুরছি পছন্দ হলে আরো কিছু কিনবো।
বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নের বিক্রয়কর্মী বলেন, ওয়ালটন ব্র্যান্ডের আয়রন, ওয়াশিং মেশিন, কফি মেকার, ইলেকট্রিক ও মাইক্রোওয়েব ওভেন, এয়ার ফ্রায়ার, হেয়ার স্ট্রেইটনার, ইলেকট্রিক প্রেসার কুকার, ইলেকট্রিক লাঞ্চ বক্সসহ প্রায় ২০টি হোম অ্যাপ্লায়েন্স।
সেগুনবাগিচা থেকে মেলায় আসা বেসরকারি চাকরিজীবী হামিদুর রহমান বলেন, ছুটির দিন শুক্রবার ছেলে মেয়েদের নিয়ে মেলায় ঘুরতে এসেছি। মেয়ের পছন্দের একটি ফ্রিজ কিনবো। মেলায় সব ব্রান্ডের পণ্য পাওয়া যায়। বিশেষ ছাড়ও রয়েছে। তাই মেলা থেকে ফ্রিজ কিনবো।
এদিকে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিয়ে উৎসবে ভিড় করছেন দর্শনার্থীরা। তাঁরা নানা স্টল ঘুরছেন। বিয়ের নানা অনুষঙ্গ দেখছেন। জানছেন প্রয়োজনীয় তথ্য। গতকাল বেলা ১১টার দিকে বিয়ে উৎসবের উদ্বোধন হয়। বিয়ের গেটের ফিতা কেটে তারকা দম্পতি নাঈম-নাদিয়া উৎসবের উদ্বোধন করেন।
উৎসব উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র সেজেছে বিয়ে বাড়ির সাজে। বিয়ের গেট, বিয়ের বাদ্যিসহ সব অনুষঙ্গই আছে ‘সানসিল্ক-নকশা বিয়ে উৎসব’ নামের দুই দিনের এই আয়োজনে। আছে বিয়ের কাজি থেকে শুরু করে ঐতিহ্যবাহী পালকি, ঘোড়ার গাড়ি, ব্যান্ড পার্টির উপস্থিতিও।
উৎসবে আছে বিয়ের পোশাক, গয়না, দাওয়াতপত্র, খাবার, গায়েহলুদ, গৃহসজ্জা, প্রসাধন, রূপসজ্জা, হানিমুনে বেড়ানো এমন নানা অনুষঙ্গের সেরা ব্র্যান্ডের স্টল ও প্যাভিলিয়ন। ছাড় ও উপহার মিলছে স্টল ও প্যাভিলিয়নগুলোতে। ছোটখাটো প্রতিযোগিতায় তাৎক্ষণিক অংশগ্রহণে পুরস্কার জেতার সুযোগও আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্য

২৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ