Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

জব্দ গাড়ি ফেরত নিতে এলেন মিশরের সাবেক রাষ্ট্রদূত

| প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শুল্ক গোয়েন্দাদের জব্দ করা গাড়িটি ফেরত নিতে ঢাকায় এসেছেন বাংলাদেশে মিশরের সাবেক রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জত। বিদেশি ক‚টনীতিক হিসেবে শুল্কমুক্ত সুবিধায় আনা গাড়ি শুল্ক কর পরিশোধ ছাড়া হস্তান্তরিত হয়েছে দাবি করে গত রোববার ঢাকার বারিধারার একটি বাড়ি থেকে রেঞ্জ রোভার জিপটি জব্দ করেছিল শুল্ক গোয়েন্দা পরিদফতর। মাহমুদ ইজ্জত ঢাকায় ফিরে গত বৃহস্পতিবার বলেন, গাড়ি জব্দের খবর শুনে তিনি ছুটে এসেছেন। 

প্রসঙ্গত, ঢাকায় কর্মরত অবস্থায় ২০১৬ সালে এই গাড়িটি এনেছিলেন মাহমুদ ইজ্জত। গত বছরের জুনে তিনি যাওয়ার সময় এটি শুল্ককর পরিশোধ ছাড়াই অবৈধভাবে হস্তান্তর করেছিলেন বলে জব্দের পর জানিয়েছিলেন শুল্ক গোয়েন্দা পরিদফতরের মহাপরিচালক মইনুল খান। শুল্ক-করসহ প্রায় ছয় কোটি টাকা দামের গাড়িটি ইন্ট্রাকো গ্রæপ ও হোটেল আগ্রাবাদের ব্যবস্থাপনা পরিচালক হুদা আলী সেলিমের বাড়ি থেকে জব্দ করেছিলেন শুল্ক গোয়েন্দারা।
মাহমুদ ইজ্জত বলেন, তড়িঘড়ি করে যাওয়ার কারণে তিনি গাড়িটি নিয়ে যেতে পারেননি। তিনি বলেন, এটি আমি আমার এক বন্ধুর কাছে রেখে গিয়েছিলাম। তার স্ত্রী আমার কাজিন। যাবতীয় প্রক্রিয়া শেষে গাড়িটি মিশরে ফেরত নেবেন বলে জানান এই ক‚টনীতিক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জব্দ

৫ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ