Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পকে চার বছর অনুতাপ করতে হবে

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিশ্বখ্যাত হ্যাকার সংগঠন অ্যানোনিমাস এবার যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গোপন তথ্য জনসমক্ষে প্রকাশ করার হুমকি দিয়েছে। টুইটারে দেয়া এক বিবৃতিতে সংগঠনটি ট্রাম্পকে উদ্দেশ করে বলেছে, আগামী চার বছরের জন্য আপনি অনুতাপ করতে যাচ্ছেন। আপনাকে অনুতাপ করতে হবে। সংগঠনটি জানায়, তারা রুশ সন্ত্রাসীগোষ্ঠী, শিশু পাচারকারী এবং অর্থ পাচারকারীদের সঙ্গে ট্রাম্পের ব্যক্তিগত ও আর্থিক সম্পর্কের বিষয়টি জনসমক্ষে প্রকাশ করবে। এদিকে, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে জানিয়েছেন, ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট আগামীতে একটি শক্তিশালী রাজনৈতিক অস্ত্রে পরিণত হতে পারে। এই অ্যাকাউন্ট ব্যবহার করে হ্যাকাররা হোয়াইট হাউসের বড় ধরনের ক্ষতি করতে পারে বলেও মনে করেন তারা। তাদের আশঙ্কা, ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টের ওপর এরই মধ্যে হ্যাকারদের চোখ পড়েছে। টুইটারে ট্রাম্পকে নিয়মিতই দেখা যায়। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দেয়ারও আগে থেকে তিনি নিয়মিত নিজের মতামত দিয়ে আসছেন টুইটারে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিক ক্ষমতা গ্রহণের পরও তিনি টুইটার ব্যবহার অব্যাহত রাখবেন বলে সম্প্রতি লন্ডনের টাইমস পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন। বর্তমানে ট্রাম্পের ২০.১ মিলিয়ন টুইটার অনুসারী রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম বিশেষজ্ঞ জেসন মল্লিকা বলেন, আমি মনে করি, তার (ট্রাম্পের) অ্যাকাউন্ট হ্যাক করতে হ্যাকাররা যথাসাধ্য চেষ্টা চালাবে। সাইবার নিরাপত্তা কোম্পানি জিয়েরোফক্স-এর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান বিজনেস কর্মকর্তা ইভান ব্লেয়ার বলেন, কেবল একটি বার্তা পোস্টের মাধ্যমে হ্যাকাররা বড় ধরনের কেলেঙ্কারি কিংবা প্রধান আন্তর্জাতিক সমস্যা সৃষ্টি করতে পারে।
প্রসঙ্গত, গত সপ্তাহের শুরুতে এক টুইটবার্তায় ট্রাম্প গুরুত্বপূর্ণ তথ্য ফাঁসকারী হিসেবে মার্কিন সরকারের আওতাধীন বেসামরিক গোয়েন্দা সংস্থা সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সির (সিআইএ) বিদায়ী প্রধান জন ব্রেনানের প্রতি ইঙ্গিত করেন। ট্রাম্প টুইটবার্তায় লিখেন, ইনিই কি সেই ফেইক নিউজ-এর তথ্য ফাঁসকারী? এখানে ফেইক নিউজ বলতে একজন সাবেক ব্রিটিশ গুপ্তচরের দাবি করা রাশিয়ার কাছে তাকে ব্ল্যাকমেইল করার তথ্য থাকার বিষয়টি বুঝিয়েছেন ট্রাম্প। ওই টুইটের উত্তরেই ট্রাম্পের ব্যাপারে গোপন তথ্য প্রকাশের এই হুমকি দিল অ্যানোনিমাস। ট্রাম্পের কার্যকলাপ এবং রাশিয়ার সঙ্গে তার সম্পৃক্ততার তথ্য খুঁজে প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়ে সংগঠনটি বলেছে, তথ্য কখনো বিলুপ্ত হয় না। এটি অবশ্যই এখানেই রয়েছে।
অ্যানোনিমাস জানায়, আপনার (ট্রাম্প) সঙ্গে রাশিয়ার অর্থনৈতিক ও ব্যক্তিগত গোপন সম্পর্ক রয়েছে এবং শিশু পাচার ও মানি লন্ডারিংয়ের (অর্থ পাচার) সঙ্গেও আপনি জড়িত। কোনো তথ্যই মুছে যায়নি। আগামী চার বছর আপনাকে এগুলোর জন্যই ভুগতে হবে। ট্রাম্পের সঙ্গে তাদের লড়াই কোনো পক্ষপাতমূলক পরিকল্পিত হামলা নয়। বরং তিনি খুবই জঘন্য কিছুর সঙ্গে জড়িত এবং তা প্রকাশ করতে হবেÑ এই বিশ্বাস থেকেই সংগঠনটি পরিকল্পনাটি হাতে নিয়েছে। তবে ট্রাম্পের ব্যাপারে এসব তথ্য কবে প্রকাশ করা হবে, সেই সম্পর্ক কিছু জানায়নি সংগঠনটি। আর অ্যানোনিমাসের টুইট নিয়ে এখনো পর্যন্ত কোনো ফিরতি টুইট করেননি ট্রাম্প। উল্লেখ্য, বিশ্বের একমাত্র মুখোশধারী এবং বিশ্বের এক নাম্বার হ্যাকিং দল অ্যানোনিমাস ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এর আগেও তারা ট্রাম্পকে হুমকি দিয়েছিল। হাফিংটন পোস্ট, ফক্স নিউজ, টাইমস।



 

Show all comments
  • Arifur Rahman ২২ জানুয়ারি, ২০১৭, ১১:১১ এএম says : 0
    অবস্থা দৃস্টে মনে হচ্ছে ট্রাম্প বুশের মত বিশ্বে আগ্রাসী ভুমিকা পালন করতে পারে!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ