Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাণিজ্যমেলা ছুটির দিনে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ছুটির দিনে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছিল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। হিমেল হাওয়া আর মিষ্টি রোদে বেলা বাড়ার সঙ্গে বাড়তে থাকে মানুষের ভিড়। বিকেল হতে না হতেই তিল ধারণের ঠাঁই ছিল না স্টল-প্যাভিলিয়নগুলোতে। দিনভর ক্রেতাদের সামলাতে ব্যস্ত ছিলেন বিক্রয়কর্মীরা। আর বিকিকিনি ভালো হওয়ায় স্বস্তিতে ব্যবসায়ীরা।
গতকাল শনিবার বাণিজ্যমেলা ঘুরে দেখা যায়, সকাল থেকেই দর্শনার্থী বাড়তে থাকে বাণিজ্যমেলায়। কেউ সপরিবারে, কেউ বন্ধু-বান্ধবী, স্কুল-কলেজের সহপাঠীদের নিয়ে দল বেঁধে মেলায় এসেছেন। এদের একটি অংশ মেলায় ঘুরতে এলেও বেশিরভাগই ব্যস্ত কেনাকাটায়। এদিকে মেলায় ক্রেতাদের বেশি আগ্রহ দেখা গেছে গৃহস্থালি বিভিন্ন পণ্যের প্রতি। প্লাস্টিক পণ্যের পাশাপাশি রয়েছে প্রেসার কুকার, জুস মেকার, জুস বেøন্ডার, ওভেন, রাইস কুকার, ইস্ত্রি, ইন্ডাকশন চুলা, ফ্যানসহ নানা ধরনের ইলেকট্রনিক ও গৃহস্থালি পণ্য। মেলা প্রাঙ্গণ ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা গেছে।
মেলায় রিগ্যাল ফার্নিচারের ম্যানেজার মো: আতিকুর রহমান বলেন, কম মূল্যে ভালোমানের আসবাব নিয়ে এসেছে রিগ্যাল। প্রায় শতাধিক মডেলের আসবাব মেলায় প্রদর্শন করা হয়েছে। মেলার দিন যতই যাচ্ছে আমাদের ক্রেতা-দর্শনার্থীদের সংখ্যা বাড়ছে। বিক্রিও ভালো হচ্ছে। তবে মেলায় অংশগ্রহণের মূল উদ্দেশ্য দেশের মানুষের কাছে রিগ্যালের পণ্যের পরিচয় করিয়ে দেয়া। মেলায় ক্রেতাদের সম্মানে ১০ শতাংশ বিশেষ ছাড় দেয়া হচ্ছে। একই সঙ্গে ফ্রি হোম ডেলিভারির সুবিধা। গতকাল ছুটির দিন দর্শনার্থীর সংখ্যা ছিল অনেক বেশি। তাই অর্ডারও ভালো হয়েছে বলে জানান তিনি।
রাজধানীর খিলগাঁও থেকে মেলায় আসা তানিয়া ইসলাম বলেন, মেলায় হরেক রকমের পণ্য পাওয়া যায় বলে প্রতি বছরই মেলার অপেক্ষায় থাকি। বিকালে বেশি ভিড় হয় তাই সকালেই এসেছি। মেলা থেকে একটি রাইস কুকার ও ঘরে ব্যবহারের জন্য প্লাস্টিকের বিভিন্ন সামগ্রী কিনলাম। ঘুরছি পছন্দ হলে আরো কিছু কিনব।
বাণিজ্যমেলায় ওয়ালটন প্যাভিলিয়নের বিক্রয়কর্মী বলেন, ওয়ালটন ব্র্যান্ডের আয়রন, ওয়াশিং মেশিন, কফি মেকার, ইলেকট্রিক ও মাইক্রোওয়েব ওভেন, এয়ার ফ্রায়ার, হেয়ার স্ট্রেইটনার, ইলেকট্রিক প্রেসার কুকার, ইলেকট্রিক লাঞ্চ বক্সসহ প্রায় ২০টি হোম অ্যাপ্লায়েন্স। তিনি বলেন, নতুন বছর ও দেশের সর্ববৃহৎ বাণিজ্যমেলা উপলক্ষে বিভিন্ন প্রকারের হোম অ্যাপ্লায়েন্সের দাম সর্বোচ্চ ৩ হাজার টাকা পর্যন্ত কমানো হয়েছে। পাশাপাশি, বাণিজ্যমেলায় ওয়ালটনের মেগা প্যাভিলিয়নে আগত ক্রেতা-দর্শনার্থীদের বাড়তি কিছু উপহার দিতে হোম অ্যাপ্লায়েন্সে দেয়া হচ্ছে পাঁচ শতাংশ বিশেষ ছাড়।
সেগুনবাগিচা থেকে মেলায় আসা চাকরিজীবী হামিদুর রহমান বলেন, ছুটির দিন ছেলে-মেয়েদের নিয়ে মেলায় ঘুরতে এসেছি। মেয়ের পছন্দের একটি ফ্রিজ কিনব। মেলায় সব ব্র্যান্ডের পণ্য পাওয়া যায়। বিশেষ ছাড়ও রয়েছে। তাই মেলা থেকে ফ্রিজ কিনব।
উল্লেখ্য, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ১৩ লাখ ৭৩ হাজার বর্গফুট আয়তনের এবারের মেলাস্থল। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এবারের মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে (পূর্ববর্তী তিন বছরের মতো) প্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য জনপ্রতি ২০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুখরিত

২৭ ডিসেম্বর, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ