Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

বন্দরে নিয়োগে চট্টগ্রামবাসীকে অগ্রাধিকার দেয়া উচিত মেয়র নাছির

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রামে সরকারি-বেসরকারি খাতে এমনকি বন্দরেও হাজার হাজার লোক নিয়োগ হচ্ছে। এ নিয়ে চট্টগ্রামের মানুষের কোন মাথাব্যথা নেই। তিনি চট্টগ্রাম বন্দরে নিয়োগের ক্ষেত্রে এ অঞ্চলের মানুষদের অগ্রাধিকার দেয়া উচিত বলে মন্তব্য করেন। গতকাল (শনিবার) নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম সমিতি-ঢাকা’র উদ্যোগে বিভিন্ন উপজেলার অস্বচ্ছল পরিবারের মাঝে সেলাই মেশিন ও ভ্যান গাড়ি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ মন্তব্য করেন।
সিটি মেয়র বলেন, কেউ বলছে না, চট্টগ্রামের লোকদের নিতে হবে। কিন্তু বাস্তবতা হচ্ছে, আমাদেরকেই অগ্রাধিকার দেয়া উচিত। স্বাধীনতার পর থেকে শুরু করে চট্টগ্রামের নেতৃবৃন্দ যারা সরকারি মন্ত্রিপরিষদে দায়িত্ব পালন করেছেন বা এখনও করছেন তারা কতটুকু আন্তরিক চট্টগ্রামের প্রতি সে বিষয়টি সবার ভাবা উচিত। চট্টগ্রামের উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানিয়ে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক। চট্টগ্রামের উন্নয়নের জন্য আমরা যারা জনপ্রতিনিধি হিসেবে আছি তারা যথেষ্ট। প্রয়োজন শুধু ঐক্যবদ্ধভাবে কাজ করার।
সমিতির সভাপতি ও সাবেক মুখ্যসচিব মো. আব্দুল করিমের সভাপতিত্বে এবং সদস্য সচিব শফিকুর রহমান শফিক এবং প্রচার প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট নাসরিন সিদ্দিকী লিনার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী মুশতাক, সমিতির সহ-সভাপতি মো. মহিউল ইসলাম মহিম, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ও সাবেক সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন খান। অনুষ্ঠান শেষে সমিতির পক্ষ থেকে চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ১৪০ জন অস্বচ্ছল মানুষকে ৭০টি সেলাই মেশিন ও ৭০টি ভ্যানগাড়ি দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ