Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

জিয়াউর রহমান রাষ্ট্রের ভাগ্য পরিবর্তনের নায়ক-জমির উদ্দিন সরকার

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান রাষ্ট্রের ভাগ্য পরিবর্তনের নায়ক। গতকাল (শনিবার) এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
জাতীয় সংসদের সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, তার জাতীয়তাবাদী দর্শন আমাদের সংস্কৃতি-কৃষ্টি-ঐতিহ্য জিয়াউর রহমান উপলব্ধি করার সুযোগ করে দিয়েছে। বারবার ক্রান্তিকালে তিনি জাতির হাল ধরেছেন। সেই জায়গায় জিয়াউর রহমান সবার থেকে আলাদা।
জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘জিয়া ও আগামীর বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন।
প্রতিপক্ষরা বিএনপি এবং জিয়াকে সহ্য করতে পারে না উল্লেখ করে জমির উদ্দিন সরকার বলেন, তারা জিয়াউর রহমানের বিরুদ্ধে নানা অপপ্রচার চালায়। তার নাম মুছে ফেলতে চায়। কিন্তু জিয়ার নাম ১৬ কোটি মানুষের হৃদয়ে আছে। তাদের আশা দুরাশাই থেকে যাবে। নির্বোধেরা ক্ষণিকের তৃপ্তি পেতে পারে।
জমির উদ্দিন বলেন, জিয়া বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক-প্রবক্তা ও আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। এই মহান নেতা যিনি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়ে সমগ্র জাতিকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রেরণা দিয়েছিলেন। এবং পরবর্তীকালে দেশের প্রতিটি ক্রান্তিলগ্নে যিনি নেতৃত্ব দিয়ে অন্ধকার থেকে দেশকে আলোতে নিয়ে এসেছিলেন।
বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আওয়ামী লীগ সরকারের সময়ে দেশে দুর্ভিক্ষ হলো। জিয়াউর রহমান তার দক্ষতা দিয়ে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করলেন। তিনি সারাদেশে খাদ্য মজুদ রাখার জন্য গুদাম তৈরি করলেন। সব উপজেলায় স্বাস্থ্য সেবার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তৈরি করেছিলেন। এরকম শত উদাহরণ রয়েছে।
আয়োজক সংগঠনের নির্বাহী পরিচালক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আল-মোজাদ্দেদী আলফাছানীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফাহানা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ