Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরেছেন আজহার, পদক পাচ্ছেন বোর্ডাররা

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার ক্রিকেটে আজ বিশেষ একটা দিন হতে যাচ্ছে। আরো স্পষ্ট করে বললে, দিনটা বিশেষ ১৯৮৭ বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের জন্য। সেসময় চ্যাম্পিয়ন দল হিসেবে অস্ট্রেলিয়াকে ট্রফি দেয়া হলেও খেলোয়াড়দের ব্যক্তিগতভাবে কোনো পদক দেয়া হয়নি। আইসিসির উদ্যোগে পদকগুলো পৌঁছে দেয়া হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কাছে। দেশের প্রথম বিশ্বকাপজয়ী সেই সকল নায়কদের হাতে আজ সম্মানের পদক তুলে দেবে সিএ।
১৯৭৫ সাল থেকে হয়ে আসা ১১টি ওয়ানডে বিশ্বকাপের মধ্যে ৩ বার চ্যাম্পিয়ন দলকে শুধু ট্রফি নিয়েই সন্তুষ্ট থাকতে হয়, খেলোয়াড়দের ব্যক্তিগতভাবে কোনো পদক দেয়া হয়নি। তারা হলেনÑ ১৯৭৫ সালের প্রথম বিশ্বকাপজয়ী দল ওয়েস্ট ইন্ডিজ, ১৯৮৭ সালের অস্ট্রেলিয়ার প্রথম বিশ্বকাপজয়ী দল ও ১৯৯৬ সালে জমক জাগিয়ে চ্যাম্পিয়ন হওয়া শ্রীলঙ্কা। আইসিসি সম্প্রতি এই তিন দলের সদস্যদের পদক দিয়ে সম্মানিত করার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট বোর্ডের কাছে পদকগুলো পাঠিয়ে দেবে আইসিসি।
এমন দিনটা অস্ট্রেলিয়ানদের কাছে আরো রঙিন হয়ে উঠতে পারে যাদি স্টিভেন স্মিথরা পাকিস্তানকে হারিয়ে ওয়ানডে সিরিজটা নিশ্চিত করতে পারেন। প্রথম ৫ ম্যাচের সিরিজে ২-১ এগিয়ে স্মিথরা। তাদের জন্য স্বস্তির খবর হলো মিচেল স্টার্কের দলে ফেরা। সবকিছু ঠিক থাকলে অ্যাডাম জাম্পাকেও আজ একাদশে দেখা যেতে পারে।
স্বস্তি আছে পাকিস্তান শিবিরেও। হামিস্ট্রিং চোট কাটিয়ে দুই ম্যাচ পর দলে ফিরেছেন অধিনায়ক আজহার আলী। ওয়াকা ও মেলবোর্নে তার পরিবর্তে দলের নেতৃত্বে ছিলেন মোহাম্মদ হাফিজ। সবকিছু ঠিক থাকলে আজ সিডনিতে নেতৃত্বে ফিরবেন আজহার। তবে বাজে ফিল্ডিং ও ব্যাটসম্যানদের ফর্ম নিয়েও ভাবতে হচ্ছে পাকদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোর্ডার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ