Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শঙ্খ নদ থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন ভাঙনের আশঙ্কায় এলাকাবাসী

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের আনোয়ারায় আওয়ামী লীগের দুই নেতা শঙ্খ নদ থেকে ড্রেজার দিয়ে বালু তুলছেন। এতে করে শঙ্খ নদে ভাঙন বাড়ার আশঙ্কায় আছেন স্থানীয়রা। উপজেলার রায়পুর ইউনিয়নে এ ঘটনা ঘটছে। বর্তমানে এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, উপজেলার উপকূলীয় ইউনিয়ন রায়পুর এলাকায় দুটি ড্রেজার দিয়ে বালু তুলছেন ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন শরীফ। তাঁরা ড্রেজার দিয়ে বালু তোলায় নদীর ভাঙন তীব্র হওয়ার আশঙ্কায় আছেন এলাকাবাসী।
সূত্র জানায়, নদে ডেজ্রার দিয়ে বালু তোলা হলেও স্থানীয় চেয়ারম্যান জানে আলম ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন শরীফ আওয়ামী লীগের নেতা হওয়ায় ভয়ে কেউ কিছু বলছেনা। তবে, বালু তোলা নিয়ে দুপক্ষে উত্তেজনা বিরাজ করছে। গতকাল শনিবার সরেজমিন রায়পুরে গিয়ে দেখা যায়, সরেঙ্গা এলাকায় একটি ও ফকিরহাট এলাকায় অপর একটি ড্রেজার দিয়ে বালু খালাস করা হচ্ছে। বালুগুলো শঙ্খ নদ থেকে তোলা হয়েছে।
এ ব্যাপারে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিন শরীফ জানান, আমি ব্যবসা করছিনা, বালু তুলে পারিবারিক কবরস্থান ভরাচ্ছি।
জানতে চাইলে চেয়ারম্যান জানে আলম বলেন, নদে একটি চর জেগেছে, তাই এলাকা ভাঙছে। এটি রোধে প্রশাসনকে বলে বালু তোলার কাজটি করছে এলাকার লোকজন। আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা গৌতম বাড়ে ইনকিলাবকে বলেন, এ ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলাকাবাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ