Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ববির চোখে রুনি ‘গ্রেট’

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : জাতীয় দলের জার্সিতে ইংলিশ ফুটবল গ্রেট স্যার ববি চার্লটনকে ছাড়িয়ে গিয়েছিলেন আগেই, এবার ম্যানচেস্টার ইউনাইটেডের সার্জিতেও তাকে ছাড়িয়ে গেলেন ওয়েন রুনি। স্টোক সিটির জালে পরশু ৯৪তম মিনিটের ফ্রি-কিক গোলে ওয়েন রুনি শুধু ৪৪ বছরের রেকর্ডই ভাঙেননি, নিশ্চিত করেন দলের মূল্যবান এক পয়েন্টও। ম্যাচ শেষে দর্শক সারি থেকে ড্রেসিংরুমে গিয়ে রুনিকে অভিনন্দন জানিয়ে আসেন চার্লটন।
ইউনাইটেডের হয়ে চার্লটনের ২৪৯ গোলের রেকর্ড টপকে রুনির গোল এখন ২৫০টি। ৭৯ বয়সী চার্লটন মজা করেই বললেন, ‘মিথ্যে করে হলেও আমাকে বলতে হবে রেকর্ডটি হারিয়ে আমি হতাশ নই। যাইহোক, সত্যিই আমি রুনির কির্তীতে আনন্দিত। সে ইতিহাসের পাতায় নিজের স্থান নিশ্চিত করেছে। দেশ ও ক্লাবের হয়ে সে একজন সত্যিকারের গ্রেট খেলোয়াড়।’
স্টোকের মাঠে প্রথমার্ধে হুয়ান মাতার আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে হোসে মরিনহোর দল। এরপর শত চেষ্টাতেও ভাঙা যাচ্ছিল না স্টোকের রক্ষণ দুর্গ। শেষ পর্যন্ত রুনির সেই রেকর্ড গোলে হার এড়াই (১-১) রেড ডেভিলরা। ম্যাচ শেষে ৩১ বছর বয়সী বলেন, ‘যখন এখানে যোগ দিয়েছিলাম তখন কল্পনাও করিনি এমন কিছু ঘটবে। আমি সত্যিই গর্বিত এবং আশা করি আরো চালিয়ে যেতে পারব।’ ২০০৪ সালে এভারটন থেকে রুনিকে ওল্ড ট্রাফোর্ডে নিয়ে আসেন তৎকালিন কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন।
প্রিমিয়ার লিগে হতাশাময় রাত কেটেছে ম্যানচেস্টারেরই আরেক ক্লাব সিটির। দুই গোলে এগিয়ে থেকেও ঘরের মাঠে টটেনহামের সাথে ২-২ গোলে ড্র করেছে পেপ গার্দিওলার দল। প্রথমার্ধ গোলশূন্য ড্রয়ের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই জার্মান তরুণ উইঙ্গার লিরয় সানে এবং কেভিন ডি ব্রæইনের গোলে এগিয়ে যায় আকাশি-নীলরা। কিন্তু দেলে আলী ও সং হুয়ান মিনের গোলে সমতায় ফেরে স্পাউসরা। একসময় কালে ভদ্রে জয়বঞ্চিত হওয়া গার্দিওলার শেষ দশ ম্যাচে জয় মাত্র ৫টি, ৪টিতেই হার। পয়েন্ট তালিকাতেও তার দল নেই শীর্ষ চারে। শিরোপার লড়াইয়ে এগিয়ে থাকা চেলসি এক ম্যাচ কম খেলেও এগিয়ে ৯ পয়েন্টে। সব মিলে ইতিহাদে ভিন্ন অভিজ্ঞতার মুখোমুখি হতে হচ্ছে স্প্যানিশ কোচকে।
তবে শেষ রক্ষে হয়নি শিরোপা প্রত্যাশি আরেক দল লিভারপুলের। প্রথমার্ধ গোলশূন্য ড্র থাকার পরও ফলটা যে এমন হবে তা নিশ্চয় ভাবেননি ইয়ূর্গুন ক্লপ। শেষ ছয় ম্যাচের পাঁচটিতেই হারা পয়েন্ট তালিকার একেবারে তলানির দল সেয়ানসি সিটির কাছে ২-৩ গোলে হেরে গেছে তার দল লিভারপুল। তাও আবার ঘরের মাঠ আনফিল্ডে। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা চেলসির চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে পড়ল লিভারপুল। এ নিয়ে লিগে টানা তিন ম্যাচ জয়হীন থাকল ‘অল রেড’ খ্যাত দলটি।
ভাগ্য ফেরেনি লেস্টারেরও। বর্তমান চ্যাম্পিয়নরা যেন হারের সাথেই সখ্যতা গড়েছে। সাউদাম্পটনের মাঠে ৩-০ গোলে হারা লেস্টার এখন তালিকার ১৫ নম্বর দল। একনজরে ফল
লিভারপুল ২-৩ সোয়ানসি
বোর্নমাউথ ২-২ ওয়াটফোর্ড
ক্রিস্টাল প্যালেস ০-১ এভারটন
মিডিলসব্রো ১-৩ ওয়েস্ট হাম
স্টোক ১-১ ম্যান ইউ
ওয়েস্ট ব্রুম ২-০ সান্ডারল্যান্ড
ম্যান সিটি ২-২ টটেনহাম
সাউদাম্পটন ৩-০ লেস্টার সিটি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ