Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্যান্ট চুরির মামলায় সাংবাদিক নাজমুলের রিমান্ড ও জামিন নাকচ

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে করা ঢাকার আশুলিয়া থানায় প্যান্ট চুরির মামলায় রিমান্ড ও জামিন আবেদন নাকচ করেছেন আদালত। গতকাল ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম বেগম আফসানা আবেদীন এ আদেশ দেন। এর আগে সাংবাদিক নাজমুল হুদাকে রিমান্ড শুনানির জন্য কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
শুনানিতে নাজমুলের আইনজীবী তুহিন হাওলাদার বলেন, মাননীয় আদালত এ মামলায় নাজমুলকে রিমান্ডে পাঠাবেন কিভাবে? গণমাধ্যমে সংবাদ দেখে ঢাকা জেলার বিশেষ শাখার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান সাংবাদিক ফাঁসানোর জন্য ইচ্ছাকৃতভাবে, বুঝে-শুনে, মিথ্যার আশ্রয় নিয়ে লিখিত ভাবে এ মামলার কথা অস্বীকার করে প্রতিবাদ দিয়েছেন। তিনি বলেছেন, ‘সাংবাদিক নাজমুল হুদাকে গার্মেন্টসে প্যান্ট চুরির মামলায় জড়ানোর অভিযোগ আনয়ন করা হলেও বাস্তবে গার্মেন্টস কারখানায় প্যান্ট চুরির অভিযোগে কোনো মামলাই রুজু হয়নি। কিন্তু বাস্তবে গত ৩১ ডিসেম্বর আশুলিয়া থানার ২৫(১২)১৬ নং মামলায় সাংবাদিক নাজমুল হুদাকে গ্রেফতার দেখিয়ে পাঁচ দিন রিমান্ডে নেয়ার আবেদন করেছে আশুলিয়া থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শামীম হাসান। এই দেখেন প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি। এখন রাষ্ট্রপক্ষ যদি অস্বীকার করে, তাহলে বিষয়টি মাননীয় আদালত তদন্তে পাঠাতে পারেন। তখন বিচারক ওই কাজগপত্র দেখে রাষ্ট্রপক্ষকে উদ্দেশ করে বলেন, আপনার এসপি সাহেব এ কি করেছেন, তা আপনি দেখেছেন।   
এদিকে ঢাকার আশুলিয়া থানায় করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় সাইবার ট্রাইব্যুনালে জামিন শুনানির জন্য দিন ধার্য আছে। এর আগে নাজমুলের আইনজীবীরা জামিন চেয়ে এ আদালতে আবেদন করেন। পরে বিচারক কে এম শামছুল আলম শুনানির জন্য এ দিন ধার্য করেন। এর আগে দুই দফা রিমান্ড শেষে সাংবাদিক নাজমুল হুদাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর রাতে আশুলিয়া থানা পুলিশ বাদী হয়ে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাভার প্রতিনিধি নাজমুল হুদার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা করে। এর কিছুক্ষণ পরেই তাকে গ্রেফতার করা হয়। পরে গত বছরের প্যান্ট চুরির মামলাসহ পুরাতন আরো পাঁচ মামলায় গ্রেফতার দেখিয়ে রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। কিন্তু আদালত প্যান্ট চুরির মামলাসহ পুরাতন পাঁচ মামলার সবকটির রিমান্ড আবেদন নাকচ করে দেয়।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ