Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০১৬ সালের ফাজিল পরীক্ষা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ সালের প্রথমবর্ষ ফাজিল (পাস) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (রোববার) ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রথমবারের মতো সারাদেশে এক যোগে ২৯৪টি ফাজিল মাদরাসার কেন্দ্রে এই পরীক্ষা শুরু হয়েছে। এতে ১ হাজার ২৭২টি ফাজিল ও কামিল মাদরাসার ৩৮ হাজার ৩৪২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।
সকাল ১০ থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত প্রথম দিনের পরীক্ষায় উলূমুল কুরআন ওয়াল হাদীস (তাফসিরুল কুরআন) এবং তাফসিরুল কুরআন পরীক্ষায় অংশগ্রহণ করেন শিক্ষার্থীরা।
আগামী ২৪ জানুয়ারি উলূমুল কুরআন ওয়াল হাদীস (আল হাদীস) এবং আল হাদীস ও আরবি, ২৬ জানুয়ারি, উলূমুল কুরআন ওয়াল হাদীস (আল আকাইদ আল ইসলামিয়্যাহ) এবং আল আকাইদ ও আল ফিকহ, ২৯ জানুয়ারি, বাংলা (আবশ্যিক) পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।
পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় মাদরাসাসমূহের প্রিন্সিপাল, শিক্ষকসহ পরীক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে এই বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ধন্যবাদ জানিয়ে পরবর্তী পরীক্ষাসমূহ সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।
পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িরধঁ.বফঁ.নফ এ পাওয়া যাবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২০১৬

২৭ ফেব্রুয়ারি, ২০১৭
৭ জানুয়ারি, ২০১৭
৬ জানুয়ারি, ২০১৭
১ জানুয়ারি, ২০১৭
৩১ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ