Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চার মামলায় সাঁওতালসহ ৭১ জনের জামিন

| প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সংঘর্ষের ঘটনায় করা চার মামলায় সাঁওতালসহ ৭১ জন ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। চিনিকল কর্তৃপক্ষ ও পুলিশের দু’টি করে করা পৃথক চার মামলায় জামিন আবেদনের শুনানি নিয়ে গতকাল রোববার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে এই ৭১ জনের পক্ষে ছিলেন আবু ওবায়দুর রহমান। পরে আবু ওবায়দুর রহমান বলেন, ৬ নভেম্বর সাঁওতালদের সঙ্গে পুলিশ ও চিনিকল শ্রমিকদের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের আগে মামলা চারটি করা হয়েছিল। পৃথক চার মামলায় সাঁওতালসহ ৭১ জনকে ছয় মাসের আগাম জামিন দেয়া হয়।
আইনজীবী সূত্র বলছে, চিনিকলের জায়গা দখল, অবৈধভাবে খামারে প্রবেশ ও কর্মচারীদের মারধরের অভিযোগে ৫১ জনের বিরুদ্ধে গত বছরের ২৪ সেপ্টেম্বর রংপুর চিনিকল কর্তৃপক্ষ গোবিন্দগঞ্জ থানায় মামলা করে। এর আগে ওই বছরের ১২ জুলাই উচ্ছেদে বাধা ও পুলিশের ওপর হামলার অভিযোগে পুলিশের উপ-পরিদর্শক আখতারুজ্জামান গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা করেন ৩১ জনের বিরুদ্ধে। পুলিশের ওপর হামলার অভিযোগে গত বছরের ৭ আগস্ট ৩৬ জনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় এসআই আবদুল গফুর আরেকটি মামলা করেন। এর আগে অবৈধভাবে ঘর তোলার অভিযোগে গত বছরের ৩ জুলাই রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক ১২ জনের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় আরেকটি মামলা করেন। এসব মামলায় গতকাল এই ৭১ জন হাইকোর্টে জামিনের আবেদন করেন। তারা আদালতে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ